শিরোনাম :

  • বাংলাদেশি হজকর্মী নিয়োগ প্রক্রিয়া স্থগিত এপ্রিলেই আসছে ঘূর্ণিঝড়-বন্যা ও তীব্র তাপপ্রবাহ লন্ডনের হাসপাতালে অক্সিজেন সংকটের আশঙ্কা, আতঙ্কে করোনা রোগীরা পরজীবীনাশক ওষুধে মাত্র ৪৮ ঘণ্টায় মরবে করোনা
মাদারীপুরে এবার দিল্লি ফেরত একজন হোম কোয়ারেন্টাইনে
মাদারীপুর প্রতিনিধি :
১১ মার্চ, ২০২০ ১২:২৪:২৯
প্রিন্টঅ-অ+


মাদারীপুরের শিবচরে আরও একজনকে হোম কোয়ারেন্টাইনে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। গতকাল মঙ্গলবার বিকেলে জ্বর-কাশিসহ কিছুটা উপসর্গ নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসেন তিনি। সম্প্রতি ওই ব্যক্তি দিল্লি থেকে আসেন।

এদিকে করোনা ভাইরাস প্রতিরোধে মাদারীপুর সদর হাসপাতালের নতুন ভবনে একশ শয্যা প্রস্তুত করা হয়েছে। এছাড়াও সদর হাসপাতালের পুরাতন ভবনের দুটি কেবিনের ৪টি বেড প্রস্তুত করা হয়েছে। এছাড়াও প্রত্যেক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২টি করে বেড প্রস্তুত রাখা হয়েছে। জেলা ও উপজেলা পর্যায়ে করোনা ভাইরাস প্রতিরোধে জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের প্রধান করে কমিটি গঠন করা হয়েছে।

শিবচর উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. শশাঙ্ক চন্দ্র ঘোষ জানান, মঙ্গলবার বিকেলে জ্বর-কাশিসহ কিছুটা উপসর্গ নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসেন ওই ব্যক্তি। তাকে আমরা হোম কোয়ারেন্টাইনে নিবিড় পর্যবেক্ষণে রেখেছি। স্বাস্থ্য বিভাগের কর্মচারীকে সার্বক্ষণিক খোঁজখবর নেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

তিনি আরও বলেন, ঋতু পরিবর্তনের কারণে অনেকেরই ঠান্ডা জ্বর ও কাশি হতে পারে। এ সকল রোগীর ক্ষেত্রে তিনি যদি সম্প্রতি কোনো বিদেশ ভ্রমণ করেন তাহলে সন্দেহটা বেশি থাকে। হোম কোয়ারেন্টাইনে রাখা ব্যক্তি সম্প্রতি দিল্লি থেকে এসেছেন।

মাদারীপুর সিভিল সার্জন ডা. মো. শফিকুল ইসলাম বলেন, এসব নিয়ে আতঙ্কিত না হয়ে হাঁচি-কাশির সময় নিয়ম মেনে চলতে হবে। এছাড়া প্রয়োজন ছাড়া জনসমাগমে না যাওয়ার অনুরোধ করেন তিনি।



আমার বার্তা/১১ মার্চ ২০২০/জহির


আরো পড়ুন