শিরোনাম :

  • ঢাকায় বাড়তে পারে তাপমাত্রা করোনার ছোবলে এবার চলে গেলেন এসআই মোশাররফ সপ্তাহে তিন দিন ছুটির বিধান আসছে নিউজিল্যান্ডে পেরুতে একদিনেই আক্রান্ত প্রায় ৩ হাজার
খুলনায় জ্বর-কাশিতে নারীর মৃত্যু, সংগ্রহ করা হবে নমুনা
খুলনা প্রতিনিধি :
০৭ এপ্রিল, ২০২০ ১২:১২:৪৮
প্রিন্টঅ-অ+


খুলনায় করোনাভাইরাসের উপসর্গ নিয়ে সালেহা বেগম নামে ষাটোর্ধ্ব এক নারীর মৃত্যু হয়েছে। সোমবার (৬ এপ্রিল) দিবাগত রাত ১টা ২০ মিনিটে খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপতালের মে‌ডি‌সিন ওয়ার্ডে তার মৃত্যু হয়।

সালেহা বেগম রূপসা উপজেলার দেবীপুর গ্রামের ইসমাইল হোসেনের স্ত্রী। তবে তার মৃত্যু নিয়ে দুই রকম তথ্য পাওয়া গেছে।

রূপসা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আনিসুর রহমান জানান, জ্বর, সর্দি, কাশিতে আক্রান্ত ওই বৃদ্ধা সাতদিন আগে তার নাতির সঙ্গে ঢাকা থেকে গ্রামের বাড়িতে আসেন। তিনি তথ্য গোপন করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চিকিৎসা নেন। সোমবার রাতে তিনি বাড়িতে মারা গেছেন।

রূপসা উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন আকতার জানান, যারা ওই নারীর সংস্পর্শে এসেছিলেন তাদের তালিকা তৈরির কাজ চলছে। তাদেরকে দ্রুত হোম কোয়ারেন্টাইনে পাঠানো হবে।

অপরদিকে খুমেকের মেডিসিন ওয়ার্ডের সহকা‌রী রে‌জিস্ট্রার ডা. অনল রায় ব‌লেন, সা‌লেহা বেগম কিছু‌দিন আগে স্ট্রোক ক‌রে‌ছি‌লেন। এছাড়া তার দু‌টি কিড‌নি কাজ কর‌ছি‌ল না। হার্ট এবং কিড‌নি ফেল ক‌রে তি‌নি মারা গে‌ছেন। তার ম‌ধ্যে ক‌রোনার উপসর্গ ছি‌লে না। তার বা‌ড়ি লকডাউন করারও প্রয়োজন নাই।

তবে সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ জানান, মৃত বৃদ্ধা ও তার নাতির নমুনা সংগ্রহ করে খুলনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে পরীক্ষা করা হবে।



আমার বার্তা/০৭ এপ্রিল ২০২০/জহির

 


আরো পড়ুন