শিরোনাম :

  • ঢাকায় বাড়তে পারে তাপমাত্রা করোনার ছোবলে এবার চলে গেলেন এসআই মোশাররফ সপ্তাহে তিন দিন ছুটির বিধান আসছে নিউজিল্যান্ডে পেরুতে একদিনেই আক্রান্ত প্রায় ৩ হাজার
শরীয়তপুরে জ্বর-শ্বাসকষ্ট নিয়ে নৈশ প্রহরীর মৃত্যু, নমুনা সংগ্রহ
শরীয়তপুর প্রতিনিধি :
১৫ এপ্রিল, ২০২০ ১৩:১৯:১০
প্রিন্টঅ-অ+


শরীয়তপু‌রের নড়িয়া উপ‌জেলায় ক‌রোনাভাইরা‌সের উপসর্গ নি‌য়ে এক নৈশ প্রহরীর (৫৫) মৃত্যু হ‌য়ে‌ছে। মঙ্গলবার (১৪ এপ্রিল) রাতে উপ‌জেলার ভো‌জেশ্বর ইউনিয়‌নের মসুরা এলাকায় নিজ বা‌ড়ি‌তে তার মৃত্যু হয়।

মৃত্যুর পর করোনা পরীক্ষার জন্য ওই নৈশ প্রহরীর নমুনা সংগ্রহ ক‌রে‌ছে উপ‌জেলা স্বাস্থ্য বিভাগ। পাশাপা‌শি তার বা‌ড়ি ও আশপা‌শের ক‌য়েক‌টি বা‌ড়ির লোকজনসহ তার সংস্প‌র্শে আসা সকল‌কে হোম কোয়া‌রেন্টাইনে রাখা হ‌য়ে‌ছে।

এ তথ্য নি‌শ্চিত ক‌রে রাতেই প্রেস বিজ্ঞ‌প্তি দিয়েছেন শরীয়তপুরের জেলা প্রশাসক কাজী আবু তা‌হের।

প্রেস বিজ্ঞ‌প্তি‌তে বলা হয়, বেশ ক‌য়েক‌দিন যাবত ওই ব্যক্তি জ্বর ও শ্বাসকষ্টে ভুগ‌ছি‌লেন। সোমবার (১৩ এপ্রিল) থে‌কে তার ডায়রিয়া শুরু হয়। এরপর মঙ্গলবার রা‌তে তার মৃত্যু হয়। চি‌কিৎসকরা জা‌নি‌য়ে‌ছেন তিনি একজন অ্যাজমা রোগী। তার নমুনা সংগ্রহ ক‌রা হ‌য়ে‌ছে। করোনা পরীক্ষার জন্য তা আইইডি‌সিআরে পাঠা‌নো হবে।

এদিকে বুধবার (১৫ এপ্রিল) সকা‌লে ন‌ড়িয়া উপ‌জেলা ইসলামিক ফাউ‌ন্ডেশন গ‌ঠিত ক‌মি‌টি‌ তার দাফন সম্পন্ন ক‌রে‌ছে । দীর্ঘ‌দিন যাবত স্থানীয় এক‌টি বাজা‌রের নৈশ প্রহরী ছি‌লেন ওই ব্য‌ক্তি।

শরীয়তপুরের সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. আব্দুর রশিদ জানান, শরীয়তপু‌রে সর্বমোট ৫০ জনের নমুনা পরীক্ষা করা হ‌য়ে‌ছে। এর ম‌ধ্যে ৪৬ জনের নেগেটিভ এবং চারজনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। এছাড়া শরীয়তপুরের ন‌ড়িয়ায় এক বৃদ্ধ ক‌রোনা আক্রান্ত হ‌য়ে ঢাকায় মারা গে‌ছেন।



আমার বার্তা/১৫ এপ্রিল ২০২০/জহির


আরো পড়ুন