শিরোনাম :

  • ঢাকায় বাড়তে পারে তাপমাত্রা করোনার ছোবলে এবার চলে গেলেন এসআই মোশাররফ সপ্তাহে তিন দিন ছুটির বিধান আসছে নিউজিল্যান্ডে পেরুতে একদিনেই আক্রান্ত প্রায় ৩ হাজার
পটুয়াখালীতে চিকিৎসকসহ ১১ জন করোনায় আক্রান্ত
পটুয়াখালী প্রতিনিধি :
২২ এপ্রিল, ২০২০ ১২:০২:৩৭
প্রিন্টঅ-অ+


পটুয়াখালীর দুমকি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপ-সহকারী মেডিকেল কর্মকর্তাসহ ১১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বুধবার (২২ এপ্রিল) সকালে জেলা সিভিল সার্জন মোহাম্মদ জাহাঙ্গীর আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন বলেন, সর্বশেষ তথ্য অনুযায়ী জেলায় ১১ জনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। এদের মধ্যে রাঙ্গাবালী উপজেলায় চারজন, দশমিনা উপজেলায় তিনজন, দুমকি উপজেলায় তিনজন ও সদর উপজেলায় একজন করোনায় আক্রান্ত হয়েছেন।

তিনি আরও বলেন, স্বাস্থ্য অধিদফতরের নির্দেশনামতে আক্রান্তদের চিকিৎসা দেয়া হবে। আক্রান্তদের সংস্পর্শে যারা এসেছেন তাদের শনাক্তের কাজ অব্যাহত রয়েছে। সবাইকে সামাজিক দূরত্ব বজায় রেখে যার যার ঘরে নিরাপদে থাকার অনুরোধ জানিয়েছেন সিভিল সার্জন।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, করোনায় আক্রান্ত চিকিৎসক দুমকি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপ-সহকারী মেডিকেল কর্মকর্তা। ২০ এপ্রিল তার নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়। ২১ এপ্রিল রাতে তার করোনা পজিটিভ আসে।

এর আগে ১৯ এপ্রিল পটুয়াখালী জেলাকে লকডাউন ঘোষণা করা হয়। করোনায় আক্রান্তদের চিকিৎসা দেয়ার জন্য জেলা পরিবার পরিকল্পনা ভবনে ৫০ শয্যা আইসোলেশন ইউনিট, রোগীর সংস্পর্শে আসা ব্যক্তিদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন, ভাসমান কোয়ারান্টাইন ইউনিট প্রস্তুত রাখা হয়েছে। এছাড়া ৬৪ জন চিকিৎসক ও ৭৭ জন নার্স চিকিৎসাসেবা দেয়ার জন্য প্রস্তুত রয়েছেন।



আমার বার্তা/২২ এপ্রিল ২০২০/জহির



 


আরো পড়ুন