শিরোনাম :

  • ঢাকায় বাড়তে পারে তাপমাত্রা করোনার ছোবলে এবার চলে গেলেন এসআই মোশাররফ সপ্তাহে তিন দিন ছুটির বিধান আসছে নিউজিল্যান্ডে পেরুতে একদিনেই আক্রান্ত প্রায় ৩ হাজার
ইয়াবার চালান নিয়ে প্রবেশকালে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা নিহত
কক্সবাজার প্রতিনিধি :
১৭ মে, ২০২০ ১২:০৩:২৬
প্রিন্টঅ-অ+


ইয়াবার চালান নিয়ে প্রবেশের সময় কক্সবাজারের টেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মো. সাকের (২২) নামে এক রোহিঙ্গা মাদক কারবারি নিহত হয়েছেন। ঘটনাস্থল থেকে ২ লাখ ৪০ হাজার ইয়াবা ও আগ্নেয়াস্ত্র অস্ত্র উদ্ধার করা হয়েছে।

রোববার (১৭ মে) ভোররাতে টেকনাফের হ্নীলার মোচনী ও নয়াপাড়া লবণের মাঠ এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে বলে জানিয়েছেন টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান।

নিহত মো. সাকের বালুখালী ৯নং রোহিঙ্গা ক্যাম্পের ব্লক-এইচ/৬ এর বাসিন্দা খাইরুল আমিনের ছেলে।

টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান জানান, ভোররাতে টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের নয়াপাড়া বিওপির বিশেষ টহল দল মাদকের চালান আসার গোপন খবরে মোচনী ও নয়াপাড়া লবণের মাঠে কৌশলী অবস্থান নেয়। কিছুক্ষণ পর কয়েকজন লোককে বস্তা নিয়ে আসতে দেখে দাঁড়ানোর জন্য চ্যালেঞ্জ করে বিজিবি। এ সময় মাদক কারবারি চক্রের সদস্যরা বিজিবিকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে বিজিবির দুই সদস্য আহত হন।

তিনি আরও জানান, পরে বিজিবিও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়লে করলে মাদক কারবারি চক্রের সদস্যরা পালিয়ে যায়। তারপর ঘটনাস্থল তল্লাশি করে ২ লাখ ৪০ হাজার ইয়াবা, একটি ধারালো কিরিচ, একটি দেশীয় আগ্নেয়াস্ত্র ও ২ রাউন্ড কার্তুজসহ গুলিবিদ্ধ অবস্থায় এক যুবককে উদ্ধার করে চিকিৎসার জন্য টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। সেখানেই তার পরিচয় শনাক্ত হয়। আহত বিজিবি জওয়ানদের চিকিৎসা দিয়ে গুলিবিদ্ধ মাদক কারবারিকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়। সেখানে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে এ ঘটনায় পৃথক আইনে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলে জানান লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান।

 



আমার বার্তা/১৭ মে ২০২০/জহির


আরো পড়ুন