শিরোনাম :

  • সাহারা খাতুনের মরদেহ ঢাকায় আনা হয়েছে আজ দেশের ১৯ অঞ্চলে ঝড়-বৃষ্টি হতে পারে আজ বিশ্ব জনসংখ্যা দিবস তুরস্কের হাজিয়া সোফিয়ায় ৮৬ বছর পর আজানের ধ্বনি
পদ্মায় ভয়াবহ ভাঙনে মসজিদ বিলীন
মাদারীপুর প্রতিনিধি:
২৯ জুন, ২০২০ ১৭:৫৯:২৫
প্রিন্টঅ-অ+


গত কয়েকদিন ধরে পদ্মা নদীর পানি অস্বাভাবিকভাবে বৃদ্ধির দরুন মাদারীপুরের শিবচর উপজেলার চরাঞ্চলে দেখা দিয়েছে ভয়াবহ নদীভাঙন। ভাঙনে শিবচরের চরাঞ্চলের বন্দরখোলায় একটি মসজিদ বিলীন হয়ে গিয়েছে।এছাড়া ভাঙনের ঝুঁকিতে রয়েছে একাধিক স্কুল, ইউনিয়ন পরিষদ ভবন, কমিউনিটি ক্লিনিক ও বাজারসহ অনেক স্থাপনা।

জাতীয় সংসদের চিফ হুইপ ও মাদারীপুর-১ আসনের এমপি নূর-ই আলম চৌধুরীর নির্দেশে জিওব্যাগ ফেলে ভাঙন প্রতিরোধের চেষ্টা করছে পানি উন্নয়ন বোর্ড।

স্থানীয় সূত্র জানায়, ভাঙনে মসজিদ বিলীন হয়েছে সে সঙ্গে বিলীন হয়েছে অস্থায়ী বাঁধের প্রায় ৩০ মিটার। এখন ভাঙন ঝুঁকিতে রয়েছে একটি মাধ্যমিক বিদ্যালয়ের তিনতলা ভবন, প্রাথমিক বিদ্যালয় ভবন, ইউনিয়ন পরিষদ ভবন, কমিউনিটি ক্লিনিক ভবন ও একটি বাজারসহ বিস্তীর্ণ জনপদ।

পানি উন্নয়ন বোর্ডের সেকশন অফিসার সাখাওয়াত হোসেন বলেন, ঝুঁকিতে থাকা স্থাপনাগুলো রক্ষায় জিওব্যাগ ডাম্পিং করা হচ্ছে। ডাম্পিং এলাকায় ভাঙন প্রতিরোধ হলেও সামনের এলাকায় নদী ভয়াবহ আকারে ভাঙছে।ওই এলাকায় প্রজেক্ট না থাকায় জিওব্যাগ ডাম্পিং করা যাচ্ছে না।



আমার বার্তা/ ২৯জুন,২০২০/এসএফসি

আরো পড়ুন