শিরোনাম :

  • আজ শুভ জন্মাষ্টমী আজ দেশের ১২ অঞ্চলে ঝড়বৃষ্টির পূর্বাভাস আজ রাজধানীর যেসব এলাকায় গ্যাস থাকবে না বার্মিংহামে প্লাস্টিক ফ্যাক্টরিতে ভয়াবহ অগ্নিকান্ড
সিলেট বিভাগে ২৪ ঘণ্টায় করোনায় আরও ৫ জনের মৃত্যু
সিলেট প্রতিনিধি :
৩০ জুলাই, ২০২০ ১৭:১৭:৪৩
প্রিন্টঅ-অ+


করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সিলেট ও মৌলভীবাজারে গত ২৪ ঘণ্টায় আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। সিলেটে বিভাগে করোনা শনাক্ত হওয়ার পর ২৪ ঘণ্টায় এটিই সর্বোচ্চ মৃত্যুর ঘটনা। নিহতদের মধ্যে সিলেটের চারজন ও মৌলভীবাজারের একজন রয়েছে। এর আগে সিলেট বিভাগে সর্বোচ্চ চারজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিভাগে ১৪৬ জনের মৃত্যু হলো।

একই সময়ে সিলেট বিভাগে নতুন করে আরও ৭৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে সিলেট জেলার ৩৫ জন, সুনামগঞ্জের ১৭ জন এবং মৌলভীবাজারের ২৩ জন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে সুস্থ হয়েছেন ৯৮ জন। আর করোনা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আটজন। এর মধ্যে সিলেট জেলার ছয়জন, হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলার একজন করে রয়েছেন।

বৃহস্পতিবার (৩০ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. সুলতানা রাজিয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৃহস্পতিবার সকাল পর্যন্ত সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে সাত হাজার ৭৩৯ জন। এর মধ্যে সিলেট জেলায় ৪ হাজার ১৫৪ জন, সুনামগঞ্জে ১ হাজার ৪৬১ জন, হবিগঞ্জে ১ হাজার ১৩৮ জন এবং মৌলভীবাজারে ৯৮৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

সিলেট বিভাগে করোনা জয় করে এখন পর্যন্ত তিন হাজার ৩৮২ জন সুস্থ হয়েছেন। এর মধ্যে সিলেট জেলায় এক হাজার ৬১ জন, সুনামগঞ্জে এক হাজার ১০৭ জন, হবিগঞ্জে ৬৬৪ জন এবং মৌলভীবাজারে ৫৫০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন এক হাজার ১৪৬ জন। এর মধ্যে ১৮১ জন করোনায় আক্রান্ত হয়ে আর বাকিরা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি আছেন।

 



আমার বার্তা/৩০ জুলাই ২০২০/জহির


আরো পড়ুন