শিরোনাম :

  • ভবন থেকে পড়ে ওয়ারীতে এসি মিস্ত্রির মৃৃত্যু অমর্ত্য সেন জার্মানির ঐতিহ্যবাহী শান্তি পুরস্কার পেলেন রাশিয়া-চীনের সঙ্গে অস্ত্র চুক্তি করেছে ইরান ফেব্রুয়ারিতে ভারতে সংক্রমণ ৬৫ কোটি ছাড়াতে পারে
প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন করা হচ্ছে দেশের বিভিন্ন স্থানে
আমার বার্তা ডেস্ক:
২৮ সেপ্টেম্বর, ২০২০ ১৪:২৫:০১
প্রিন্টঅ-অ+


দেশের বিভিন্ন জায়গায় বিভিন্ন কর্মসূচিতে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপ্রতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালন করা হয়েছে।

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে ১০০ পাউন্ডের কেক কেটে জন্মদিনের উৎসব করেছেন টাঙ্গাইল সদর উপজেলার ঘারিন্দা ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মীরা।

এছাড়াও জেলা-উপজেলার বিভিন্ন স্থানে প্রধানমন্ত্রীর জন্মদিন উৎসব পালন করা হয়েছে। সকালে টাঙ্গাইল সদর উপজেলার ঘারিন্দা ইউনিয়নে সুরুজ বাজারে এ আয়োজন করা হয়। অনুষ্ঠানের শুরুতেই প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও মঙ্গল কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়েছে।

প্রধানমন্ত্রীর জন্মদিনে ব্রাহ্মণবাড়িয়ায় ২৪ জন ভিক্ষুককে পুনর্বাবাসনের লক্ষে প্রত্যেককে নগদ ২৫ হাজার টাকা এবং ২০ কেজি করে চাল দেয়া হয়েছে। সকালে শহরের সুর সম্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁ পৌর মিলনায়তনে সমাজসেবা অধিদপ্তরের আয়োজনে এ ব্যবস্থা করা হয়।

অনুষ্ঠানে জেলাপ্রশাসক হায়াত-উদ্-দৌলা খান বলেন, আজকে রাষ্ট্রনায়ক বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন। এ শুভ দিনে আমরা ২৪ জন ভিক্ষুককে পুনর্বাসন করা জন্য উদ্যোগ নেয়া হয়েছে। প্রাথমকিভাবে তাদেরকে সামাজিক নিরাপত্তা কর্মসূচির প্রকল্প থেকে আত্মকর্ম সংস্থানের জন্যে প্রত্যেককে ২৫ হাজার টাকা এবং ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার পক্ষ থেকে একমাসের খাদ্যশস্য ২০ কেজি চাউল বিতরণ করা হয়েছে। পরবর্তী সময়ে জমি বন্দোবস্ত করে ঘর করে দেয়া হবে। কেউ যেন নতুন করে ভিক্ষাবৃত্তি না করে সেই বিষয়টি নিশ্চিত করা হবে।

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপ্রতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মবার্ষিকী উপলক্ষে বিভিন্ন স্কুল কলেজে ৭৪টি গাছ রোপণ করেছে যশোর জেলা ছাত্রলীগ। এদিকে দিনটি উপলক্ষে রেলস্টেশনে ছিন্নমূল মানুষের মাঝে খাবার বিতরণ করা হয়েছে। এছাড়াও দেশের সব জায়গাতে এ দিনটি পালন করা হয়েছে।





আমার বার্তা/২৮ সেপ্টেম্বর ২০২০/সাবাব









 


আরো পড়ুন