শিরোনাম :

  • তাপমাত্রা বাড়বে ঢাকায়, কমবে কুয়াশা স্যামসাং চীন থেকে ভারতে ডিসপ্লে কারখানা সরিয়ে নিচ্ছে সম্মতিতে শারীরিক সম্পর্ক, সম্পর্ক ভাঙলেই বলে ধর্ষণ : কিরন্ময়ী নায়েক দুই গাড়ির সংঘর্ষে রাজস্থানে নিহত ১০
ঠাকুরগাঁওয়ে চিনিকল শ্রমিক ও আখচাষীদের পাঁচদফা দাবিতে বিক্ষোভ
ঠাকুরগাঁও প্রতিনিধি :
২৮ নভেম্বর, ২০২০ ১৭:১৭:১২
প্রিন্টঅ-অ+


কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে দেশের সব কয়টি সুগার মিল রক্ষা, ৪ মাসের বকেয়া বেতন পরিশোধ সহ ৫ দফা দাবিতে ঠাকুরগাঁও রোড় এলাকায় বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বেলা  ১১ টায় ঠাকুরগাঁও সুগার মিল শ্রমিক কর্মচারী ইউনিয়ন ও কেন্দ্রীয় আখচাষী সমিতি ঠাকুরগাঁওয়ের যৌথ উদ্যোগে আসন্ন আখ মাড়াই মৌসুমে দেশের সব কয়টি চিনিকল চালু,  ৪ মাসের বকেয়া বেতন,আখচাষীদের  আখের মূল্য পরিশোধ,আসন্ন আখ মাড়াই মৌসুসের আগে সার,বীজ,কীটনাশকসহ জরুরী উপকরণ সরবরাহসহ  ৫ দফা দাবিতে  বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে ।

বাংলাদেশ আখচাষী ফেডারেশনের প্রধান উপদেষ্টা রুহুল আমীনের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন,বাংলাদেশ আখচাষী ফেডারেশনেরসহ-সভাপতি ইউনুসআলী, ঠাকুরগাঁও চিনিকল শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি মোঃ উজ্জল হোসেন, সাধারন সম্পাদক মুহাম্মদ এনায়েত আলী উলুব্বী, সহ-সম্পাদক ওবায়দুর রহমান, ঠাকুরগাঁও চিনিকল শ্রমিক কর্মচারী ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক খালেকুজ্জামান রেজা, ঠাকুরগাঁও চিনিকল শ্রমিক কর্মচারী ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুস,আখচাষী আনোয়ার হোসেন,আখচাষী সালেকুল হক(টুলু) সহ শ্রমিক ইউনিয়নের অন্যান্য নেতারা।

এ সময় বক্তারা চিনি শিল্প বন্ধ করার প্রক্রিয়া বাতিল করে ১৫টি চিনিকল চালু করার তারিখ নির্ধারণ এবং খুব শিঘ্রই বেতনের ব্যবস্থা করার জন্য সংশ্লিষ্টদের ব্যবস্থা গ্রহনের আহ্বান করেন।

বিক্ষোভ মিছিলটি চিনি কলের প্রধান ফটক থেকে বের হয়ে ঠাকুরগাঁও রোড় এলাকা বিভিন্ন সড়ক  প্রদক্ষিণ করে চিনিকলের প্রধান গেটের সামনে অবস্থান কর্মসূচি ও মানববন্ধন অনুষ্ঠিত হয় ।



আমার বার্তা/২৮ নভেম্বর ২০২০/জহির

 


আরো পড়ুন