শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
সিলেটের প্রবীণ আওয়ামী লীগ নেতা মফিজুর রহমান বাদশা আর নেই
সিলেট প্রতিনিধি :
০৭ ডিসেম্বর, ২০২০ ১২:৩০:৪৮
প্রিন্টঅ-অ+


সিলেটের প্রবীণ আওয়ামী লীগ নেতা ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি, বীর মুক্তিযোদ্ধা মফিজুর রহমান বাদশা আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্নাইলাহি রাজিউন)।

রোববার (৬ ডিসেম্বর) রাত পৌনে ১০টার দিকে সিলেট নগরের একটি প্রাইভেট হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মফিজুর রহমান বাদশা সিলেট সদর উপজেলার খাদিম নগর ইউনিয়নের ছালিয়া গ্রামের বাসিন্দা ছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল প্রায় ৮৫ বছর। তিনি ৪ ছেলে ও ৪ মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

মফিজুর রহমান বাদশা দীর্ঘদিন যাবত বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। তার মৃত্যুতে আত্মীয় স্বজনসহ রাজনৈতিক মহলের সর্বত্র শোকের ছায়া নেমে এসেছে।

১৯৭১ সালে মফিজুর রহমান বাদশা মহান মুক্তিযুদ্ধের সশস্ত্র সংগ্রামে একজন সংগঠক ও অগ্রভাগের যোদ্ধা ছিলেন। স্বাধীনতা পরবর্তীকালে সিলেট সদর উপজেলার আওয়ামী লীগকে সংগঠিত করার জন্য একজন নিবেদিত প্রাণ সংগঠক হিসেবে নিজেকে নিয়োজিত করেন। ওয়ার্ড থেকে শুরু করে ইউনিয়ন, উপজেলা ও জেলা পর্যায়ে আওয়ামী লীগের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন তিনি।

সিলেট সদর উপজেলা আওয়ামী লীগের একাধিকবার সভাপতির দায়িত্ব পালন করেন তিনি। বর্তমানেও তিনি সিলেট সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্বরত ছিলেন।

এছাড়াও তিনি সিলেট জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির একাধিকবারের সদস্য ছিলেন। বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডের সঙ্গেও সক্রিয় ভাবে জড়িত ছিলেন এ নেতা।

সোমবার (৭ ডিসেম্বর) দুপুর ২টায় নিজ বাড়ির পাশের মাঠে তার জানাজা অনুষ্ঠিত হবে।

পররাষ্ট্রমন্ত্রীর শোক

বর্ষীয়ান রাজনীতিবিদ ও বীর মুক্তিযোদ্ধা মফিজুর রহমান বাদশার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট -১ আসনের সংসদ সদস্য ড. এ কে আব্দুল মোমেন।

এক শোকবার্তায় পররাষ্ট্রমন্ত্রী মফিজুর রহমান বাদশার কর্মময় জীবনের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন, তার মৃত্যুতে সিলেটবাসী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের একজন বিশ্বস্ত ও নিবেদিত প্রাণ সংগঠককে হারালো। সারা জীবন নিজের সংগঠন ও সমাজের উন্নয়ন ও কল্যাণে নিজেকে উজাড় করে দিয়েছেন তিনি।

ড. মোমেন মহান আল্লাহর কাছে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবার পরিজনসহ ও রাজনৈতিক অনুসারীদের প্রতি আন্তরিক সমবেদনা জানান।

সাবেক অর্থমন্ত্রী মুহিতের শোক

সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বীর মুক্তিযোদ্ধা মফিজুর রহমান বাদশার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

এক শোকবার্তায় তিনি মরহুমের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, মফিজুর রহমান বাদশা বিশেষ করে সিলেট সদর উপজেলা আওয়ামী লীগের একজন বিশ্বস্ত কাণ্ডারি ছিলেন। তার মৃত্যুতে আওয়ামী লীগ প্রকৃত ত্যাগী ও বিশ্বস্ত এক নেতাকে হারালো।

আওয়ামী লীগ নেতৃবৃন্দের শোক

সিলেট সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মফিজুর রহমান বাদশার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সাবেক সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি ও সিলট জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট লুৎফুর রহমান, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খাঁন, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাশুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, সাবেক সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, সিলেট জেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি ও সিলট সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আশফাক আহমদ, সবেক যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক সুজাত আলী রফিক, সিলেট সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নিজাম উদ্দিন, সাবেক প্রচার সম্পাদক মকসুদ আহমদ মকসুদসহ নেতৃবৃন্দ গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন।



আমার বার্তা/০৭ ডিসেম্বর ২০২০/জহির


আরো পড়ুন