শিরোনাম :

  • তাপমাত্রা বাড়বে ঢাকায়, কমবে কুয়াশা স্যামসাং চীন থেকে ভারতে ডিসপ্লে কারখানা সরিয়ে নিচ্ছে সম্মতিতে শারীরিক সম্পর্ক, সম্পর্ক ভাঙলেই বলে ধর্ষণ : কিরন্ময়ী নায়েক দুই গাড়ির সংঘর্ষে রাজস্থানে নিহত ১০
৫ দফা দাবি
মির্জাপুরে গরু চুরি রোধে সংবাদ সম্মেলন
রাব্বি ইসলাম, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি
১৬ জানুয়ারি, ২০২১ ১৭:১৩:৩৮
প্রিন্টঅ-অ+


টাঙ্গাইলের মির্জাপুরে গরু চুরি রোধে ৫ দফা দাবি জানিয়ে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী অসহায় কৃষক ও এলাকাবাসী। শনিবার (১৬ জানুয়ারি) সকালে প্রেসক্লাব মির্জাপুর মিলনায়তনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে উয়ার্শী ইউনিয়নের সুশীল সমাজের ব্যক্তিবর্গ, ভুক্তভোগী কৃষক ও স্থানীয় গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রেস বিজ্ঞপ্তিতে জানা যায়, বিগত কয়েক বছর যাবত গরু চোরের সংঘবদ্ধ চক্র রাতের আঁধারে বিভিন্ন যানবাহনযোগে গরু চুরি করে যাচ্ছে। রাতে পাহারা দিয়ে বা রাত্রিযাপন করেও চুরি রোধ করা সম্ভব হচ্ছেনা। গত দুবছরের ব্যবধানে উপজেলার দক্ষিণাঞ্চলের উয়ার্শী ইউনিয়নের বিভিন্ন গ্রাম থেকে ২২ জনের বাড়ি থেকে ৪৬টি গরু চুরি হয়েছে। যার আনুমানিক বাজার মূল্য ৩,৩৪৫,০০০ টাকা।

এই চুরি রোধে ভুক্তভোগীরা সংশ্লিষ্ট প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি ৫ দফা দাবি জানিয়েছেন। দাবিগুলো যথাক্রমে; রাতে প্রবেশ পথে পাহারা বা চেকপোস্টের ব্যবস্থা, থানার সরাসরি তত্ত্বাবধানে কমিউনিটি পুলিশি ব্যবস্থা, প্রতিটি ওয়ার্ড মেম্বারদের নেতৃত্বে জনসাধারণকে সম্পৃক্ত করে প্রতিহিত করার পদক্ষেপ গ্রহণ করা, ভুক্তভোগী ক্ষতিগ্রস্থ কৃষকের নামের তালিকা করে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মাধ্যমে তাদের ক্ষতিপূরণের ব্যবস্থা করে দেয়া এবং মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মাধ্যমে গরুর বীমা পলিসি চালু করা।

 


আরো পড়ুন