শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
যশোরে মোটরসাইকেল, রিক্সায় একজন জনের বেশি নয়
০৮ জুন, ২০২১ ২০:৪৭:২২
প্রিন্টঅ-অ+


যশোরে করোনাভাইরাসের সংক্রমণ রোধে যশোর পৌরসভা ও  নওয়াপাড়া পৌরসভায় কঠোর বিধিনিষেধ আরোপের সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসক।  কাল (বুধবার)  দিবাগত রাত থেকে  কার্যকর হবে এ সিদ্ধান্ত।

আজ (মঙ্গলবার ) জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান সভাপতিত্বে জেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভা শেষে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. কাজী সায়েমুজ্জামান সাংবাদিকদের জানান, মঙ্গলবার বিকেলে জেলা করেনাভাইরাস প্রতিরোধ কমিটির সভায় যশোরের সার্বিক করোনা পরিস্থিতি পর্যালোচনা করা হয়। সভায় বলা হয়, প্রতিদিন যশোর পৌর এলাকা ও অভয়নগরের নওয়াপাড়া পৌর এলাকায় সংক্রমণের হার বেড়ে যাচ্ছে। সার্বিক পরিস্থিতি বিবেচনা করে যশোর পৌর এলাকার দুটি ওয়ার্ডের চলমান বিধি নিষেধ সব ওয়ার্ডে সম্প্রসারণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এছাড়াও নওয়াপাড়ার দুটি ওয়ার্ডের চলমান বিধি নিষেধ সকল ওয়ার্ডে সম্প্রসারণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। শিগগিরই এ বিষয়ে গণবিজ্ঞপ্তি জারি করা হবে। সভায় সবাইকে মাস্ক ব্যবহারের ওপর গুরুত্ব দেয়া হয়। ধর্মীয় প্রতিষ্ঠানে, বাজারে স্বাস্থ্য বিধি প্রতিপালনের ওপর জোর দেয়া হয়। এছাড়াও গণসমাবেশ ও অনুষ্ঠান কঠোরভাবে নিয়ন্ত্রণের বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়। মোটরসাইকেলে একজন, রিকশায় একজন এবং অটোরিকশায় দুইজনের বেশি চলাচল করতে পারবে না বলেও সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সভায় উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগ যশোরের উপ-পরিচালক হুসাইন শওকত, পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, যশোর জিলা পরিষদের চেয়ারম্যান সাইফুজ্জামান পিকুল, যশোর পৌরসভার মেয়র হায়দার গণি খান পলাশ, জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, সিভিল সার্জন শেখ আবু শাহীন প্রমুখ।

আমার বার্তা/এসএ



 


আরো পড়ুন