শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
মির্জাপুরে বসছে কুরবানির পশুর অবৈধ হাট
মির্জাপুর প্রতিনিধি
১৯ জুলাই, ২০২১ ১৬:৩৫:৩১
প্রিন্টঅ-অ+


টাঙ্গাইলের মির্জাপুরে কুরবানির হাটগুলো এতো দিন কেটেছে ঢিলেঢালা।  এক দিন হাতে রেখেই জমে উঠছে হাট। উপজেলায় স্থায়ী অস্থায়ী মিলে ১০ টি হাট বসার অনুমোদন থাকলেও বেশ কয়েকস্থানে বসেছে অবৈধহাট। এতে সরকার হারাচ্ছে রাজস্ব। উপেক্ষিত হচ্ছে স্বাস্থ্যবিধি।

জানা গেছে,  উপজেলার তরফপুর ইউনিয়নের চকবাজার এলাকায় রাস্তা দখল করে একটি পশুর হাট গড়ে উঠতে দেখা গেছে। এছাড়া একই ইউনিয়নের কদমা বাজার এলাকায়ও গড়ে উঠেছে আরেকটি পশুর হাট। তবে ওই হাট দুটি হাটের কোনো অনুমোদন নেই বলে উপজেলা প্রশাসন সুত্র নিশ্চিত করেছে। স্থানীয় প্রভাবশালীরা নিজস্ব উদ্যোগে হাটগুলো পরিচালনা করছেন। এই অবৈধ হাটগুলোতে স্বাস্থ্যবিধির কোন বালাই নেই। হাটে আসা অধিকাংশ জনগণকেই ন্যূনতম মাস্কও পড়তে দেখা যায়নি এসব হাটে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. হাফিজুর রহমান  বলেন, উপজেলায় স্থায়ী হাটের পাশাপাশি ৮-৯ টি স্থানে অস্থায়ী হাট বসানোর অনুমোদন দেওয়া হয়েছে। কিন্তু এর বাইরে যদি কেউ হাট বসায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। প্রত্যেকটি হাটে স্বাস্থ্যবিধি নিশ্চিত করার জন্য হাট কর্তৃপক্ষকে সজাগ থাকারও আহ্বান জানান তিনি।

মির্জাপুর থানার পরিদর্শক (তদন্ত) মো. গিয়াস উদ্দিন (পিপিএম) বলেন, উপজেলায় প্রত্যেকটি অনুমোদনপ্রাপ্ত পশুর হাটগুলোতে স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণসহ সার্বিক নিরাপত্তার জন্য পুলিশ সদস্য মোতায়েন করা আছে।



 


আরো পড়ুন