শিরোনাম :

  • খালেদা জিয়ার মুক্তির মেয়াদ আরো ৬ মাস বাড়ল রাজশাহী মেডিকেলে আরও ৪ জনের মৃত্যু যুক্তরাষ্ট্র ও অস্ট্রেলিয়া থেকে ফরাসি রাষ্ট্রদূতদের তলব কিংবদন্তি নায়ক সালমান শাহ’র ৫০তম জন্মদিন
চাদঁপুরে ব্যতিক্রমি লকডাউন চলছে ছাত্রলীগের নেতৃত্বে
২৯ জুলাই, ২০২১ ১৬:০৬:০৯
প্রিন্টঅ-অ+


সারাদেশ এখন করোনা ও ডেঙ্গু আক্রমন ঠেকাতে হিমশিম খাচ্ছে। করোনা সংক্রমনের শীর্ষে থাকা দেশের বিভিন্ন জেলাকে রেড জোন হিসেবে ঘোষনা করেছে সরকার। চাঁদপুর তার মধ্যে অন্যতম।

রাজধানী ঢাকার পার্শবর্তী জেলা বানিজ্যিক ও পর্যটন কেন্দ্র ইলিশের বাড়ী চাঁদপুর। চাঁদপুরে বর্তমানে করোনার পরিস্থিতি ভয়াবহ। প্রতিদিনই করোনা আক্রান্ত হয়ে কিংবা উপসর্গ নিয়ে মানুষ মারা যাচ্ছেন। আক্রান্তের সংখ্যাও দিন দিন বৃদ্ধি পাচ্ছে। কিন্তু এতো কিছুর পরও কেউই মানছে না সামাজিক দূরত্ব কিংবা স্বাস্থ্যবিধি। যার যার ইচ্ছায় আইন ভঙ্গ করে মরণব্যাধিকে কোনো তোয়াক্কা না করে অবাধে চলাচল করছে।

এমন অবস্থায় ব্যাতিক্রমি উদ্যেগ নিতে দেখাগেছে চাঁদপুর সদরের ৩নং ওয়ার্ড ছাত্রলীগের কর্মীদের। তারা নিজ নিজ এলাকার মানুষদের মাইকিং করে অপ্রয়োজনে বাহিরে রেব না হওয়ার জন্য উৎসাহিত করছে। এবং জরুরী প্রয়োজনে তারা এগিয়ে আসছে জনগনের স্বর্থে।

৩ নং ছাত্রলীগের সভাপতি মোঃ সায়েম ঢালি আমার বার্তাকে বলেন, সারাদেশের বর্তমান অবস্থা খুবই খারাপ জেনেও মানুষ পেটের দায়ে মৃত্যুর কথা ভূলে বাহিরে বের হচ্ছে। চাঁদপুরও তার ব্যাতিক্রম নয়। চাঁদপুরকে কোভিড-১৯ রেড জোন ঘোষনা করা হয়েছে। সবার সুস্থ্যতার স্বর্থে আমরা নিজেদের জীবনের ঝুকি নিয়ে মানুষের বাড়ি বাড়ি গিয়ে খোঁজ নিচ্ছি। যাদের খারাব,ঔষধ বা বাজার করার প্রয়োজন স্বাস্থ্যবিধি মেনে আমরা আমাদের পক্ষ থেকে যতটুকু পারছি করার চেষ্টা করছি। এবং এলাকার প্রতিটি মোড়ে ছাত্রলীগের টুল বসানো চেক পোষ্ট বসিয়ে মানুষের স্বাস্থ্য নিশ্চিত করার চেষ্টা করছি ।

গত ২৪ ঘন্টায় সর্বোচ্চ ৪৯৮ জনের করোনা শনাক্ত হয়েছে। যা এখন পর্যন্ত সর্বোচ্চ করোনা রোগী শনাক্তের নতুন রেকর্ড সৃষ্টি করেছে। মোট নমুনার সংখ্যা ছিল ১০৪৪ টি।

নমুনা অনুপাতে আক্রান্ত শনাক্তের হার ৪৭.৭%। ২৮ জুলাই বুধবার চাঁদপুর সিভিল সার্জন অফিস সূত্রে এসব তথ্য জানা যায়।

সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়,নতুন আক্রান্তদের মধ্যে চাঁদপুর সদর উপজেলার ২০২জন,হাজীগঞ্জের ৩৯জন, ফরিদগঞ্জের ৫২জন, মতলব উত্তরের ৩৫জন, শাহরাস্তির ৫১জন, কচুয়ার ৪৮জন, হাইমচরে ২১জন,শরীয়তপুর ২ জন ও রায়পুর(লক্ষীপুর) ৩ জন রয়েছেন

আমার বার্তা/ এইচ এইচ এন


আরো পড়ুন