শিরোনাম :

  • জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২ আইসিসির সেরা হওয়ার দৌড়ে বাংলাদেশের নাসুম
১৫ আগস্ট: চরপাথরঘাটা সামাজিক সংগঠনের চিকিৎসা সেবা ও খাবার বিতরণ
উপজেলা প্রতিনিধি
১৫ আগস্ট, ২০২১ ১৩:৩৯:০৩
প্রিন্টঅ-অ+


চট্টগ্রাম কর্ণফুলীতে চরপাথরঘাটা ইউনিয়ন সামাজিক সংগঠন সমন্বয় পরিষদের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আজ সাউথ চট্টগ্রাম হসপিটালের সহযোগিতায় বিনামূল্যে চিকিৎসা সেবা ও খাবার বিতরণ করা হয়েছে।

স্বাধীনতার স্থপতি, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদতবার্ষিকীর এই দিনে মহিউদ্দিন মনজুর অনুষ্ঠান সঞ্চালনায় লায়ন মুহাম্মদ হাকিম আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার শাহিনা সুলতানা।

আরো উপস্থিত ছিলেন এম এ মারুফ, সদস্য সচিব মুহাম্মদ সেলিম  হক, আলী হায়দার, আমির আহমদ আমু, সাউথ চট্টগ্রাম হসপিটালের ভাইস চেয়ারম্যান ইউসুফ আলী, এমডি মোশারফ হোসেন, পরিচালক আবুল বশর তালুকদার, আসাদ্দুজ্জামান, অর্থ বিভাগের সেলিম খাঁন, সাইফ উদ্দীন সাইফ, ছাবের উল্লাহ, মোহাম্মদ ফারুক হোসেন, এম এন আকতার, জিএম কিবরিয়া, দেলোয়ার হোসাইন, মুসা সিকদার, রমজান আলী রমু, সালাউদ্দিন সাদ্দাম, মোরশেদ আলম পাপফু, শাহরিয়ার জাহাঙ্গীর, মোহাইমিনুল ইসলাম সোহেল, মোঃরুবেল ,কামরুল ইসলাম রনি প্রমুখ।

এতে বিনামূল্যে রোগীদের চিকিৎসা সেবা প্রদান করেন শিশু বিশেষজ্ঞ-ডাঃ ফারুক আহম্মদে, গাইনি বিশেষজ্ঞ- ডাঃ অনিতা পালও মেডিসিন বিশেষজ্ঞ-এহসানুল হক।

বক্তারা বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট ভোররাতে ধানমন্ডির বাসভবনে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করা হয়। ঘাতকরা শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেনি, তাদের হাতে একে একে প্রাণ হারিয়েছেন বঙ্গবন্ধুর সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা, বঙ্গবন্ধুর সন্তান শেখ কামাল, শেখ জামাল ও শিশুপুত্র শেখ রাসেলসহ পুত্রবধূ সুলতানা কামাল ও রোজি জামাল।

পৃথিবীর এই জঘন্যতম হত্যাকাণ্ড থেকে বাঁচতে পারেননি বঙ্গবন্ধুর অনুজ শেখ নাসের, ভগ্নীপতি আবদুর রব সেরনিয়াবাত, তার ছেলে আরিফ, মেয়ে বেবি ও সুকান্তবাবু, বঙ্গবন্ধুর ভাগ্নে মুক্তিযুদ্ধের সংগঠক শেখ ফজলুল হক মণি, তার অন্তঃসত্ত্বা স্ত্রী আরজু মনি এবং আবদুল নাঈম খান রিন্টু ও কর্নেল জামিলসহ পরিবারের ১৬ সদস্য ও ঘনিষ্ঠজন। এ সময় বঙ্গবন্ধুর দু’কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা বিদেশে থাকায় প্রাণে রক্ষা পান।

এতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনায় মোনাজাত করা হয়।

আমার বার্তা/গাজী আক্তার


আরো পড়ুন