শিরোনাম :

  • সন্ধ্যার মধ্যেই আঘাত হানবে ‘গুলাব’, সতর্কতা জারিকরোনা পরীক্ষায় শাহজালালে বসল পিসিআর ল্যাবট্রেনের ছাদে হত্যার ঘটনায় গ্রেপ্তার ৫চার অপহরণকারীকে হত্যা করে প্রকাশ্যে ঝুলিয়ে রাখল তালেবান
বঙ্গোপসাগরে সৃষ্ট লঘু চাপের প্রভাবে নাটোরে দিনভর বৃষ্টি
নাটোর প্রতিনিধি
১৪ সেপ্টেম্বর, ২০২১ ১৭:৫৮:৫৮
প্রিন্টঅ-অ+

বঙ্গোপসাগরে সৃষ্ট লঘু চাপের প্রভাবে নাটোরে দিনভর বৃষ্টি হয়েছে। গত সোমবার থেকেই লঘুচাপের প্রভাবে সারাদিন নাটোরের আকাশ মেঘাচ্ছন্ন ছিল। সাথে ছিল ভ্যাপসা গরম। সেই লঘু চাপের প্রভাবে মঙ্গলবার সকাল থেকেই গুড়ি গুড়ি বৃষ্টি পড়া শুরু হয়।


আর দুপুর থেকে শুরু হয় মুষলধারে বৃষ্টি। সেই সাথে রসনা বিলাসের জন্য প্রায় বাড়িতেই চলছে খিচুড়ি আর ইলিশ ভাজা দিয়ে মধ্যাহ্ন ভোজনের ব্যস্ততা। নাটোর শহরতলীর ইলেকট্রিক ব্যবসায়ী উজ্জ্বল বলেন করোনা কালিন সময়ে ইচ্ছা থাকা সত্তে¡ও ভাজা ইলিশ মাছ দিয়ে খিচুড়ির আয়োজন করতে পারিনি। আজকের বৃষ্টিতে ঠান্ডা ঠান্ডা পরিবেশ আছে। তাই বাসায় ইলিশ মাছ ভেজে সাথে খিচুড়ি রান্না করতে বলেছি।


মোল্লা ওয়ার্কশপের সত্ত্বাধীকারি মোঃ আতোয়ার মোল্লা জানান,ভারি বৃষ্টির কারনে আজকে দোকানে কাস্টমার কম এসেছে। আয় রোজগারও কম হয়েছে।


আলাইপুর এলাকার গৃহিনী আফরোজা খাতুন বলেন,ভারি বৃষ্টিপাতের কারনে বাড়ির মুরুব্বি আর বাচ্চাদের হালকা হালকা জ্বর এসেছে। আবার বাচ্চারা স্কুল ও প্রাইভেট থেকে ফেরার সময় বৃষ্টিতে ভেজার কারনে ঠান্ডা লেগে হাঁচির উদ্রেক হযেছে।


এরকম পরিবেশ পরিস্থিতিতে সাবধানতা অবলম্বনের ব্যাপারে ডাঃ শফিক’স হোমিওপ্যাথির চিকিৎসক ডাঃ শফিকুল ইসলাম বলেন যেহেতু কয়েকদিন টানা গরমের পর বঙ্গোপসাগরে লঘু চাপের প্রভাবে বৃষ্টিপাত হচ্ছে। কাজেই এসময় বাড়ির বাইরে প্রয়োজন ছাড়া না যাওয়াই ভালো। আর গেলেও ছাতা বা রেইনকোট ব্যবহার করা উচিত। কারন করোনা ভাইরাসের প্রকোপ এখনোও যায়নি। সাবধানতা অবলম্বন করলে সুস্থ থাকা যাবে বলে জানান তিনি।


আমার বার্তা/সি এইচ কে

আরো পড়ুন