শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
বান্দরবানে পাহাড় ধসে নিখোঁজ ৩ জনের মধ্যে ২ জনের লাশ উদ্ধার
বশির আহম্মদ, বান্দরবান প্রতিনিধি
১৬ সেপ্টেম্বর, ২০২১ ১৭:৪৮:৩৩
প্রিন্টঅ-অ+

জেলার সদর উপজেলায় ভারীবৃষ্টি জনিতকারণে ৩নং সদর ইউনিয়নের ছাইঙ্গ্যা ত্রিপুরা পাড়ায় পাহাড় ধসে একই পরিবারের শিশুসহ তিনজন নিখোঁজ হয়েছেন। 


বুধবার (১৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় ৭টা নাগাদ বান্দরবান শহর হইতে ৫কিলোমিটার দূরের চিম্বুক সড়কে ছাইঙ্গ্যা ত্রিপুরা পাড়ায় এ ঘটনাটি ঘটে। নিখোঁজের দুই জনের লাশ উদ্ধার করা হয়েছে। ঘটনাটি গতকাল সন্ধ্যায় ঘটলেও ভারী বর্ষণ অব্যাহত থাকায় নিখোঁজ ব্যক্তিদের উদ্ধার করা সম্ভব হয়নি বলে জানিয়েছেন বান্দরবান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্মকতা সহকারী পরিচালক মতিউর রহমান। তারা হলেন- কিষ্ণাতি ত্রিপুরা (৪০), তার মেয়ে বাজেরুং ত্রিপুরা (১২) ও ছেলে প্রদীপ ত্রিপুরা (৮)। তাদের মধ্যে কৃষ্ণতি ত্রিপুরার খোঁজ এখনও মেলেনি। 


ফায়ার সার্ভিস ও স্থানীয়দের সূত্রে জানা গেছে, প্রতিদিনের ন্যায় জুমে কাজ শেষ করে বাড়ি ফিরছিলেন। পথে ছাইঙ্গ্যা রাঙ্গাঝিরি ঘাটে পাহাড়ী ঝর্ণার পানিতে গোসল করতে নামে কৃষ্ণতি ত্রিপুরাসহ একই পরিবারে ৪জন। গোসল করার সময় ভারী বৃষ্টিতে পাহাড়ী ঝর্ণা থেকে প্রচন্ড পানির ঢল নেমে আসে।


 পানির স্রোত থেকে রক্ষা পেতে তাদের পাশে থাকা পানির ট্যাংকের ওপরে ওঠেন। এক পর্যায়ে পানির ট্যাংকের ওপর থেকে পাহাড়ে মাটি ধসে পড়লে তিনজন মাটি চাপা পড়ে নিখোঁজ হন।এসময় পানির ট্যাংক থেকে ছিটকে পড়ে প্রাণে বেঁচে যায় তার বোন রাংকাতি ত্রিপুরা (৩৫)। প্রাণের বেঁচে গেলেও তিনি গুরুতর আহত হয়েছেন। তবে মায়ের লাশ এখনও মেলেনি। 


বান্দরবান সদর থানার তদন্ত ওসি সোহাগ জানান, খবর পেয়ে পুলিশ উদ্ধারে কাজ শুরু করেছে। দুইজনের লাশ উদ্ধার করা হয়েছে। তবে মায়ের লাশ এখনো মেলেনি। ২ জনের লাশ ময়না তদন্তের জন্য সদর হাসপাতালে পাঠানো হয়েছে। 


বান্দরবান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফান্সের সহকারী পরিচালক মতিউর রহমান জানান, বান্দরবান সদর ইউনিয়নের ছাইঙ্গ্যা ত্রিপুরা পাড়াতে পাহাড় ধসে পড়লে মাটি চাপা পড়ে একই পরিবারে তিনজন নিখোঁজ হয়। অবিরাম ভারী বৃষ্টি ও রাত হওয়ায় নিখোঁজ ব্যক্তিদের উদ্ধার করতে ব্যাহত হচ্ছিল। বৃহস্পতিবার সকালে নিখোঁজ ব্যক্তিদের মধ্যে ২জনের লাশ উদ্ধার করতে সক্ষম হয়েছে। তবে কৃষ্ণতি ত্রিপুরা এখনো নিখোঁজ। তাকে উদ্ধারের কাজ প্রক্রিয়াধীন রয়েছে।


আমার বার্তা/ সি এইচ কে


 

আরো পড়ুন