শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
তৃণমূল পর্যায় থেকে খেলোয়াড় বাছাইসহ প্রশিক্ষণ প্রদান করা হবে
বশির আহম্মদ,বান্দরবান প্রতিনিধি
১৯ সেপ্টেম্বর, ২০২১ ১৯:০২:৩১
প্রিন্টঅ-অ+

ক্রীড়া ব্যবস্থার উন্নয়নের জন্য পার্বত্য জেলা বান্দরবানে ক্রীড়া উন্নয়ন বোর্ড গঠন করা হচ্ছে। পার্বত্য জেলা পরিষদের ব্যবস্থাপনায় পরিচালিত এ বোর্ডের মাধ্যমে বিভিন্ন ক্রীড়া সংগঠনের উন্নয়নের পাশাপাশি তৃণমূল পর্যায় থেকে খেলোয়াড় বাছাই প্রশিক্ষণসহ বিভিন্ন উন্নয়ন ঘটানো হবে।


বান্দরবান পার্বত্য জেলা পরিষদের আয়োজনে পরিষদের অডিটরিয়ামে স্থানীয় ক্রীড়া উন্নয়ন সংক্রান্ত এক বিশেষ মতবিনিময় সভায় এ কথা জানানো হয়।


সভায় বক্তারা বলেন, বান্দরবান পার্বত্য জেলা ক্রীড়া দিক দিয়ে স্বর্ণ পদক জয় করে মুখ উজ্জ্বল করে ফুটিয়ে তুলেছে। পাশাপশি আগামিতেও ক্রীড়া মাধ্যমে সবদিক দিয়ে এগিয়ে যাওয়ার জন্য বিভিন্ন পদক্ষেপ নেওয়া আহব্বান জানানো হয়।


বক্তারা আরো বলেন, ক্রীড়া পৃষ্টপোষকটায় বান্দরবানে অবকাঠামো রয়েছে। সে অবিকাঠামোকে সামনে রেখে আগামীতেও পার্বত্য জেলা বান্দরবান থেকে ক্রীড়া মাধ্যমে উঠে আসবে। এমনকি গঠনতন্ত্র মাধ্যমে ক্রীড়াকে তুলে নিয়ে ভবিষ্যৎতেও পরিবর্তন আনতে হবে। হ্যান্ডবল, ক্যারাটি,বলিবল ও সাতার সহ যাবতীয় সকলখেলা জন্য বিভিন্ন কার্যক্রম দিক দিয়ে উন্নতি সাধিত করা জন্য জেলা শহরে প্রয়োজনীয় উদ্যেগ গ্রহন করা হবে । এমনকি অনান্য দেশে মত আমাদেরকেও দরজা ভেঙে লক্ষ্যে দিকে পৌছায়তে হবে। যা আগামীতেও আমরা আমাদের লক্ষ্যে পুরণে এগিয়ে যাওয়া ভূমিকা রাখবে।


এসময় বাংলাদেশ কারাতে ফেডারেশনের সাধারণ সম্পাদক ও বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের উপ-মহাসচিব আশিকুর রহমান মিকু।


এসময় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের উপ-মহাসচিব আসাদুজ্জামান কোহিনুর, বক্সিং ফেডারেশনের সহ-সভাপতি নিজাম উদ্দিন চৌধুরী পারভেজ, ফেডারেশনের সাধারণ সম্পাদক কর্ণেল নজরুল ইসলাম, কারাতে ফেডারেশনের সহ-সভাপতি মোঃ মোয়াজ্জেম হোসেন সেন্টু, পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা এটিএম কাউছার হোসেন প্রমুখ।


এছাড়া সভায় হ্যান্ডবল, বক্সিং, সুইমিং, ভারোত্তোলন, ভলিবল ফেডারেশনের নেতৃবৃন্দসহ বান্দরবানের বিভিন্ন ক্রীড়ামোদীরা উপস্থিত ছিলেন।সভায় বান্দরবানের বিভিন্ন ক্রিয়া 


সংগঠনের খেলোয়াড়রা এলাকার বিভিন্ন সমস্যা ও সম্ভাবনার কথা মতবিনিময় সভায় তুলে ধরেন।


 আমার বার্তা/ সি এইচ কে


 


 

আরো পড়ুন