শিরোনাম :

  • প্রথম ওভারেই নাসুমের আঘাত করোনায় একদিনে পুরুষের চেয়ে নারীর মৃত্যু দ্বিগুণ নাঈম-মুশফিকের অর্ধশতকে ১৭১ রানের চ্যালেঞ্জিং স্কোর‘তিস্তায় মেগা প্রকল্প বাস্তবায়ন করা হবে
বান্দরবানে বর্ণাঢ্য আয়োজনে বিশ্ব পর্যটন দিবস উদযাপন
বশির আহম্মদ, বান্দরবান প্রতিনিধি
২৭ সেপ্টেম্বর, ২০২১ ১৬:৩৮:০৩
প্রিন্টঅ-অ+

বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে সোমবার (২৭ সেপ্টেম্বর) সকালে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের আয়োজনে বান্দরবানের বঙ্গবন্ধু মুক্তমঞ্চ থেকে শুরু হয় রোড শো।


এসময় বেলুন উড়িয়ে বিশ্ব পর্যটন দিবস এর উদ্বোধন করেন পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা।


 এসময় পর্যটকবাহী কয়েকটি গাড়ি ফুল দিয়ে সজ্জিত করার পাশাপাশি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সম্প্রদায়ের ঐতিহ্যবাহী পোশাকে অংশ নেন নারী ও পুরুষরা। পরে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত ৩০ জন মাউন্টেন বাইক রাইডার দুর্গম পাহাড়ি পথ বান্দরবান থেকে রুমা, থানচি ও আলীকদম উপজেলা হয়ে ১৬০ কিলোমিটার পথ সাইকেলে ভ্রমণ শুরু করেন। রাইডাররা ৪দিনব্যাপী পাহাড়ি পথে সাইকেলে ভ্রমণ করবেন এবং সেইসঙ্গে পর্যটন শিল্পের বিকাশে প্রচার প্রচারণায় অংশ নেবেন।


 এরপরে বান্দরবান বঙ্গবন্ধু মুক্তমঞ্চে এক আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা। এসময় অনুষ্ঠানে পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা এটিএম কাউসার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মো. আব্দুল কুদ্দুস ফরাজী, জেলা পরিষদের সদস্য লক্ষ্মীপদ দাশ, মোজাম্মেল হক বাহাদুর, সিংইয়ং ম্রো, বান্দরবান আবাসিক হোটেল মোটেল মালিক সমিতির সভাপতি অমল কান্তি দাশসহ পর্যটন সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।


আমার বার্তা/ সি এইচ কে


 

আরো পড়ুন