শিরোনাম :

  • প্রথম ওভারেই নাসুমের আঘাত করোনায় একদিনে পুরুষের চেয়ে নারীর মৃত্যু দ্বিগুণ নাঈম-মুশফিকের অর্ধশতকে ১৭১ রানের চ্যালেঞ্জিং স্কোর‘তিস্তায় মেগা প্রকল্প বাস্তবায়ন করা হবে
হরিণাকুন্ডুতে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত
সোহাগ আলী, ঝিনাইদহ প্রতিনিধি
১৩ অক্টোবর, ২০২১ ১৬:৩৮:৩৯
প্রিন্টঅ-অ+

‘মুজিববর্ষের প্রতিশ্রুতি, জোরদার করি দুর্যোগ প্রস্তুতি’ এ শ্লোগানকে সামনে রেখে ঝিনাইদহে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত হয়েছে।


এ উপলক্ষে বুধবার দুপুরে হরিণাকুন্ডু উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করে উপজেলা প্রশাসন। হরিণাকুন্ডু উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা নাফিস সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন। 


বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হরিণাকুন্ডু থানার ওসি আব্দুর রহিম মোল্লা, উপজেলা কৃষি কর্মকর্তা হাফিজ হাসান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জামাল হোসেন, ঝিনাইদহ প্রেসক্লাবের সহ-সভাপতি ফয়সাল আহমেদ, হরিণাকুন্ডু প্রেসক্লাবের সভাপতি সাইফুজ্জামান তাজু। অনুষ্ঠানে সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, শিক্ষক, শিক্ষার্থীসহ নানা শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।


এসময় বক্তারা, দুর্যোগ থেকে বাঁচতে পুর্বপ্রস্তুতিসহ সতর্কবার্তা সঠিক সময়ে পৌঁছানোর জন্য সরকারের প্রতি আহবান জানান।


পরে ফায়ার সার্ভিসের আয়োজনে প্রদর্শন করা হয় ভূমিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক জনসচেতনতা বিষয়ক মহড়া। শেষে বজ্রপাত রোধে তালের চারা গাছ রোপন করা হয়।


আমার বার্তা/ সি এইচ কে

আরো পড়ুন