শিরোনাম :

  • প্রথম ওভারেই নাসুমের আঘাত করোনায় একদিনে পুরুষের চেয়ে নারীর মৃত্যু দ্বিগুণ নাঈম-মুশফিকের অর্ধশতকে ১৭১ রানের চ্যালেঞ্জিং স্কোর‘তিস্তায় মেগা প্রকল্প বাস্তবায়ন করা হবে
ঘাটে যানবাহনের চাপ
মানিকগঞ্জের পাটুরিয়া পারের অপেক্ষায় ৭ শতাধিক যানবাহন
মানিকগঞ্জ প্রতিনিধি
১৩ অক্টোবর, ২০২১ ১৭:২৩:১৯
প্রিন্টঅ-অ+

মুন্সীগঞ্জের শিমুলিয়া  ও  মাদারীপুরের বাংলাবাজার নৌরুটে প্রায় ০২ মাস বন্ধ থাকার  পর  সপ্তাহ খানেক হলো ফেরি চলাচল পুনরায় শুরু হয়েছে।  


তবে উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশে এ নৌরুটে ভারী যানবাহন পারাপারে নিশেধাজ্ঞা থাকায়  মানিকগঞ্জের পাটুরিয়া  ঘাটে ভারী  যানবাহনের  চাপ বেড়েছে।  এতে যাত্রীদের ২ থেকে ৩ ঘন্টা পারাপারের জন্য অপেক্ষা করতে হচ্ছে।প্রচন্ড গরমে শিশু ও নারী সহ যাত্রীরা চরম ভোগান্তিতে পড়েছে।


বর্তমানে পাটুরিয়া ঘাটে পারের অপেক্ষায় রয়েছে ৫ শতাধিক পন্যবাহী ট্রাক এবং   শতাধিক যাত্রীবাহী   কোচ ও  ছোট গাড়ী । পদ্মার স্রোতের কারনে পাটুরিয়া থেকে  স্রোতের প্রতিকূলে দেড়/দুই কিলোমিটার যেয়ে পদ্মা- যমুনা পাড়ি দিয়ে দৌলতদিয়া ঘাটে পৌছাতে হচ্ছে। এতে ফেরিগুলোর সময় বেশি লাগছে। ফলে ফেরির ট্রিপ সংখ্যা কমে গেছে।  এতে ভোগান্তি  বেড়েছে এ নৌরুট ব্যবহারকারী  দক্ষিণ-পশ্চিমাঞ্চলের  ২১ জেলার মানুষের।


এ নৌরুটে ২০ টি ফেরির  মধ্যে ১৮টি দিয়ে যানবাহন  পারাপার করা হচ্ছে। এই নৌরুট  ব্যবহারকারীদের  ভোগান্তি লাঘবে   বহরে  ফেরির সংখ্যা বাড়িয়ে ২০টিতে উন্নীত করা হয়েছে । যমুনায় স্রোতের তীব্রতা  কমেছে। তবে কমেনি পদ্মার  স্রোতের তীব্রতা।  পাটুরিয়া ঘাটে এখনও পারের অপেক্ষায় রয়েছে ৬ শতাধিক পণ্যবাহী ট্রাক ও শতাধিক যাত্রীবাহী কোচ ও ছোটগাড়ী। 


এ তথ্য নিশ্চিত করেছেন বিআইডব্লিউটিসি'র পাটুরিয়া ঘাটের  সহকারী ব্যবস্থাপক মোঃ মহিউদ্দিন রাসেল।


আমার বার্তা/ সি এইচ কে

আরো পড়ুন