শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
ঝিনাইদহে আত্মহত্যা প্রতিরোধে সচেতনতামুলক নাটক ‘অপমৃত্যু’ পরিবেশিত
ঝিনাইদহ প্রতিনিধি
১৮ অক্টোবর, ২০২১ ১৪:৪৩:১৮
প্রিন্টঅ-অ+

ঝিনাইদহে পরিবেশিত হয়েছে আত্মহত্যা প্রতিরোধে বিষয়ক নাটক ‘অপমৃত্যু’। 


রোববার রাতে জেলা শিল্পকলা একাডেমী মঞ্চে অংকুর নাট্য একাডেমীর আয়োজনে এ নাটক পরিবেশিত হয়। নাট্যব্যক্তিত্ব সাঈদ আনোয়ার’র রচনায় অংকুর নাট্য একাডেমীর সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন জুলিয়াসের নিদের্শনায় এতে অংশ নেয় সংগঠনটির ১৫ জন সদস্য।


সমাজের ব্যাধি যৌতুকের কারণে গৃহবধুকে নির্যাতন। পরিবারের অসহায়ত্বের কারণে আত্মহত্যার পথ বেঁছে নেওয়া এক নারীর সন্তানের জীবনের করুণ কাহিনী এ নাটকে ফুটিয়ে তোলা হয়। পরিবেশন করা হয় আত্মহত্যার কারণে একটি পরিবারের করুন দুর্দশা ও সন্তানের দুর্দশার চিত্র। সচেতন করা হয় আত্মহত্যা থেকে দূরে রাখতে পরিবার ও সমাজের করণীয় নানা দিক। যা মন্ত্রমুগ্ধের মত উপভোগ করেন দর্শকরা।


শেষে আত্মহত্যা প্রতিরোধে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক মজিবর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সেলিম রেজা, অংকুর নাট্য একাডেমীর সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন জুলিয়াস অন্যান্যরা বক্তব্য রাখেন।


আমার বার্তা/ সি এইচ কে

আরো পড়ুন