শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
চট্টগ্রামে মণ্ডপে হামলার পিছনে
নূরের সংগঠনের ৩ নেতা জড়িত
২২ অক্টোবর, ২০২১ ১৮:০৯:২০
প্রিন্টঅ-অ+

চট্টগ্রামে পূজামণ্ডপে হামলার ঘটনায় যুব অধিকার পরিষদের ৯ নেতাকর্মীসহ ১০ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার রাতভর নগর ও জেলার বিভিন্ন থানায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।


গ্রেপ্তারকৃতরা হলেন- যুব অধিকার পরিষদ চট্টগ্রাম মহানগরের আহ্বায়ক মো. নাসির, সদস্যসচিব প্রকৌশলী মো. মিজানুর রহমান, দপ্তর সম্পাদক মো. ইমন, বায়েজিদ বোস্তামী থানা আহ্বায়ক মো. রাসেল, ইয়ার মোহাম্মদ, মো. মিজান, মো. গিয়াস উদ্দিন, ইয়াসিন আরাফাত, হাবিবুল্লাহ মিজান ও বাকলিয়ার বৌ বাজার কুমিল্লা হোটেলের ম্যানেজার ইমরান হোসেন।


কোতোয়ালি থানার ওসি মো. নেজাম উদ্দিন বলেন, ‘জেএম সেন পূজামণ্ডপে হামলার ঘটনায় ১০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তারা ঘটনার মূল পরিকল্পনাকারী। সিসিটিভির ফুটেজ যাচাই-বাছাই করে এবং ঘটনার তদন্ত করে পুলিশ তাদের চিহ্নিত করেছে।’


প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা স্বীকার করেছেন— সরকারকে বেকায়দায় ফেলার জন্য তারা পূজামণ্ডপে হামলার চেষ্টা ও ব্যানার ভাঙচুর করেন। আসামিদের পুলিশি হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে রিমান্ডের আবেদন করা হবে বলে জানান ‍তিনি।


দুর্গাপূজার মধ্যে কুমিল্লার একটি মন্দিরে ‘কুরআন অবমাননার’ অভিযোগ তুলে ১৩ অক্টোবর কয়েকটি মন্দিরে হামলা ও ভাংচুর চালানো হয়। এর পর দেশের বিভিন্ন জেলায় মন্দিরে ও পূজা মণ্ডপে হামলা হয়।এরপর এই সহিংসতা ছড়িয়ে পড়ে চাঁদপুর, নোয়াখালী, রংপুরসহ দেশের কয়েকটি জেলায়। বিভিন্ন মন্দির-এলাকায় হামলা ঠেকাতে গেলে পুলিশের সঙ্গে সংঘর্ষ বাঁধে, ঘটে প্রাণহানির ঘটনাও।


এসব ঘটনার জেরে ১৫ জেরে অক্টোবর বিজয়া দশমীর দিনে চট্টগ্রাম নগরীর জেএম সেন হল পূজামণ্ডপে হামলার ঘটনা ঘটে।


এদিন জুমার নামাজের পর আন্দরকিল্লা শাহী জামে মসজিদ থেকে মিছিল নিয়ে এসে জেএম সেন হল পূজামণ্ডপের গেইট ভেঙে ভেতরে প্রবেশের চেষ্টা চালায় হামলাকারীরা। পুলিশ ফাঁকা গুলি ও টিয়ার শেল ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়।


গত ১৫ অক্টোবর জেএম সেন হল পূজামণ্ডপে হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় ৮৩ জনের নাম উল্লেখ করে ৪০০-৫০০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে পুলিশ।


আমার বার্তা/ সি এইচ কে

আরো পড়ুন