শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
ডুবে যাওয়া ফেরি থেকে কাভার্ড ভ্যান উদ্ধার
২৮ অক্টোবর, ২০২১ ১৪:২৭:৫২
প্রিন্টঅ-অ+


মানিকগঞ্জের পাটুরিয়ায় শাহ আমানত ফেরি ডুবির ঘটনায় বৃহস্পতিবার আবারও উদ্ধার অভিযান শুরু হয়েছে। এদিন ৩ ঘণ্টা চেষ্টার পর ডুবে যাওয়া ফেরি শাহ আমানত থেকে একটি কাভার্ড ভ্যান উদ্ধার করা হয়েছে। বেলা সাড়ে ১১টার দিকে উদ্ধারকারী জাহাজ হামজা এটিকে উদ্ধার করে।

এর আগে সকাল সাড়ে ৮টায় ফায়ার সার্ভিস, নৌবাহিনী, কোস্ট গার্ড ও বিআইডব্লিউটিএর সদস্যরা পাটুরিয়ার ৫ নম্বর পন্টুনে উদ্ধার অভিযানে নামে। তার আগে গতকাল রাত সাড়ে ৮টায় উদ্ধার কাজ বন্ধ রাখে কর্তৃপক্ষ।

জেলা প্রশাসক আব্দুল লতিফ জানান, গতকাল চারটি ট্রাক ও একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে। আজ একটি কাভার্ড ভ্যান উদ্ধার করা হয়েছে। অপরদিকে উদ্ধারকারী জাহাজ প্রত্যয় সন্ধ্যার মধ্যে আসার সম্ভাবনা রয়েছে।

এর আগে বুধবার সকাল পৌনে ১০টার দিকে মানিকগঞ্জের পাটুরিয়ার পাঁচ নম্বর ঘাটে এ দুর্ঘটনা ঘটে। এতে পণ্যবাহী ট্রাকসহ রো রো ফেরি আমানত শাহ কাত হয়ে ডুবে যায়। ফেরিতে থাকা ১৭টি ট্রাকের মধ্যে দুটি কাভার্ড ভ্যান পন্টুনে নামতে সক্ষম হলেও বাকি ট্রাকগুলো ফেরির সঙ্গে পানিতে ডুবে যায়। ফেরিতে ৮-৯টি মোটরসাইকেল ছিল বলে প্রত্যক্ষদর্শীরা জানান।

দুর্ঘটনার পর থেকে ফায়ার সার্ভিস, কোস্ট গার্ড, নৌ পুলিশ, নৌবাহিনীর সদস্যরা উদ্ধারকাজে অংশ নেন। তবে গতকাল পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।


আরো পড়ুন