শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
এমপির বিরুদ্ধে ‘কারসাজি’র অভিযোগ আ’লীগের বিদ্রোহী প্রার্থীর
০৪ জানুয়ারি, ২০২২ ১৫:৪২:৫২
প্রিন্টঅ-অ+

নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার নাটেশ্বর ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকার প্রার্থীকে জেতাতে স্থানীয় সংসদ সদস্যের (এমপি) ‘সূক্ষ্ম কারসাজি’র অভিযোগ করেছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আনোয়ার হোসেন স্বপন (আনারস)।


সোমবার (৩ জানুয়ারি) বিকেলে স্থানীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি।


আনোয়ার হোসেন বলেন, নোয়াখালী-২ আসনের সংসদ সদস্য মোরশেদ আলম মার্কেন্টাইল ব্যাংকের চেয়ারম্যান। তার ভাতিজা নৌকার প্রার্থী কবির হোসেন খোকনকে জেতানোর জন্য ওই ব্যাংকের সাত কর্মকর্তাকে নাটেশ্বর ইউনিয়নে প্রিসাইডিং কর্মকর্তার দায়িত্ব দেওয়া হয়। যা নির্বাচনের বড় জালিয়াতির নীলনকশা।


আনোয়ার হোসেন আরও বলেন, এরই মধ্যে ভোটারদের ভয়ভীতি প্রদর্শনসহ আমার দুটি নির্বাচনী ক্যাম্প ভাঙচুর এবং তিনটি ক্যাম্পে তালা ঝুলিয়ে দেয় নৌকার প্রার্থীর কর্মী-সমর্থকরা। যেগুলো আমাকে প্রশাসনের সহযোগিতায় খুলতে হয়েছে। এছাড়া অব্যাহত হুমকি দেওয়া হচ্ছে আমার কর্মী-সমর্থকদের। তাই এ নির্বাচনে কেন্দ্রভিত্তিক সহিংসতা রোধে একজন সাহসী ও নিরপেক্ষ প্রিসাইডিং কর্মকর্তার ভূমিকা গুরুত্বপূর্ণ ।


অবাধ সুষ্ঠু নির্বাচনের স্বার্থে মার্কেন্টাইল ব্যাংক, বেঙ্গল ব্যাংক ও মোরশেদ আলম উচ্চ বিদ্যালয়ের কোনো কর্মকর্তাকে নাটেশ্বর ইউনিয়নে কোনো দায়িত্বে না দেওয়ার জন্য দাবি জানান স্বতন্ত্র এ প্রার্থী।


এ বিষয়ে জানতে চাইলে নৌকা প্রতীকের প্রার্থী ও নাটেশ্বর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কবির হোসেন জাগো নিউজকে বলেন, প্রতিদ্বন্দ্বী প্রার্থী কতো কথা বলবেন। এ বিষয়ে আমি কিছু জানি না।


অভিযোগের বিষয়ে জানতে নোয়াখালী-২ আসনের সংসদ সদস্য মোরশেদ আলমের মোবাইল ফোনে কল করা হলেও তার সাড়া মেলেনি।


উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. শেখ ফরিদ বলেন, এ বিষয়ে আমরা অভিযোগ পেয়েছি। বিষয়টি নিশ্চিত হওয়ার পর ব্যাংকের ওই সাত কর্মকর্তাকে পরিবর্তন করা হয়েছে।

আরো পড়ুন