শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
সব কূলই হারালেন তোফায়েল
০৬ জানুয়ারি, ২০২২ ১৭:১২:৩২
প্রিন্টঅ-অ+

ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হতে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানের পদ থেকে স্বেচ্ছায় পদত্যাগ করেন মদনের তোফায়েল আহমেদ। পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে তিনি আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হয়ে অংশ নেন। কিন্তু বুধবারের নির্বাচনে তিনি নৌকা প্রতীকের প্রার্থীর কাছে পরাজিত হন।


তোফায়েল আহমেদ মদন উপজেলা আওয়ামী তাঁতি লীগের সভাপতি ও জেলা কৃষক লীগের সদস্য। তবে বিদ্রোহী হয়ে নির্বাচনে অংশ নেওয়ায় দলীয় পদ থেকে তাকে সম্প্রতি সাময়িক বহিষ্কার করা হয়।


স্থানীয় ও দলীয় একাধিক সূত্র জানায়, তোফায়েল আহমেদ নেত্রকোনার মদন উপজেলার তিয়শ্রী ইউনিয়নের দলীয় মনোনয়ন নৌকা প্রতীক চেয়েছিলেন। কিন্তু না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে অংশ নেন। এ কারণে তাকে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদ থেকে স্বেচ্ছায় পদত্যাগ করতে হয়। একই সঙ্গে দলীয় পদ থেকে তাকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়। ৫ জানুয়ারির (বুধবার) নির্বাচনে তিনি আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মজিবুর রহমানের কাছে ৮৬৭ ভোটে পরাজিত হন। চশমা প্রতীকে তিনি পেয়েছেন দুই হাজার ২৫৫ ভোট।


এর আগে ২০১৯ সালের ১০ মার্চ মদন উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে তোফায়েল আহমেদ ভাইস চেয়ারম্যান পদে অংশগ্রহণ করে নির্বাচিত হন।


মদন উপজেলা নির্বাচন কর্মকর্তা হামিদ ইকবাল জানান, তোফায়েল আহমেদ উপজেলা ভাইস চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করায় পদটি বর্তমানে শূন্য। নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী এ পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। তোফায়েল আহমেদ চাইলে উপ-নির্বাচনে অংশ নিতে পারবেন।


এ ব্যাপারে জানতে চাইলে তোফায়েল আহমেদ বলেন, ‘এলাকার মানুষ আমাকে পছন্দ করেন। তাদের চাপে আমি উপজেলা ভাইস চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী হয়েছিলাম। জনগণ যা রায় দিয়েছেন তা আমি মেনে নিয়েছি। যিনি পাস করেছেন তাকে অভিনন্দন জানিয়েছি।’

আরো পড়ুন