শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
উৎসবমুখর পরিবেশে দ্বিতীয়বারের মতো বরিশাল ম্যারাথন অনুষ্ঠিত
০৫ মার্চ, ২০২২ ১২:১৮:০২
প্রিন্টঅ-অ+

বরিশালে উৎসবমুখর পরিবেশে দ্বিতীয়বারের মতো বরিশাল ম্যারাথন অনুষ্ঠিত হয়েছে। দেশের বিভিন্ন এলাকার প্রায় সাড়ে ৪০০ পেশাদার ও শৌখিন দৌড়বিদ এই ম্যারাথনে অংশ নেয়। একজন মানুষকে সুস্থ শরীরে বেঁচে থাকতে ম্যারাথন অনেক গুরুত্বপূর্ণ বলে জানিয়েছেন আয়োজকরা। 


‘সামাজিক স¤প্রীতি, মানবতার ভিত্তিÑ’ শ্লোগানে অনুষ্ঠিত হয় দ্বিতীয় বরিশাল ম্যারাথন। গতকাল শুক্রবার ভোর সাড়ে ৫টায় ব্রজমোহন (বিএম) কলেজের প্রথম গেটে এই প্রতিযোগিতার উদ্বোধন করেন মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার নজরুল ইসলাম। ৪টি ক্যাটাগরি যথাক্রমে হাফ ম্যারাথন, পাওয়ার রান, ড্রিম রান ও চ্যারিটি ম্যারাথনে দেশের বিভিন্ন জেলার সাড়ে ৪০০ দৌড়বিদ অংশ নেয়। 


উৎসবমুখর পরিবেশে বিভিন্ন বয়সের নারী-পুরুষরা এই প্রতিযোগিতায় অংশ নেয়। তারা বলেন, শরীর সুস্থ রাখতে নিয়মিত ব্যায়াম করা জরুরি। দৌড় মানুষের শরীরের সুস্থতা বজায় রাখার পাশাপাশি মানসিক বিকাশ ঘটায়। 


বিএম কলেজ ক্যাম্পাস থেকে শুরু হয়ে বঙ্গবন্ধু উদ্যান ও লাকুটিয়া সড়ক হয়ে ফের বিএম কলেজে গিয়ে এই ম্যারাথন দৌড় শেষ হয়। পরে অংশগ্রহণকারী প্রত্যেককে মেডেল ও বিজয়ীদের বিশেষ পুরস্কার দেয়া হয়।


আয়োজক সংগঠন কসমিক কালচারের সাধারণ সম্পাদক যোয়েল কর্মকার জানান, আন্তর্জাতিকভাবে এই ম্যারাথন স্বীকৃতি পেয়েছে। এই উদ্যোগ সামনে এগিয়ে নিতে কাজ করে যাবেন তারা। বরিশালে দ্বিতীয়বারের মতো সুষ্ঠু সুন্দর পরিবেশে এই ম্যারাথন সম্পন্ন করতে পেরে খুশি আয়োজকরা। 


বরিশালে এর আগে ২০২০ সালের ফেব্রæয়ারিতে বরিশালে প্রথমবারের মতো ম্যারাথন অনুষ্ঠিত হয়। ওই সময় ১৩০ জন প্রতিযোগী অংশ নেয়। 

আরো পড়ুন