শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ
১৯ মার্চ, ২০২২ ১১:৪৬:২৩
প্রিন্টঅ-অ+

মাইক্রোবাসচাপায় শিক্ষার্থী নাদিম নিহতের প্রতিবাদ এবং নিরাপদ সড়কের দাবিতে বরিশালে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। নগরীর অশ্বিনী কুমার হলের সামনে বৃহস্পতিবার বেলা ১১টায় মহানগর সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের উদ্যোগে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।


সংগঠনের সহ-সভাপতি হাফিজুর রহমান রাকিবের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন প্রচার প্রকাশনা বিষয়ক সম্পাদক বিজন সিকদার, লামিয়া সাইমুন, জিম, নাহিত ইসলাম, রাকিবুল ইসলাম প্রমুখ। বক্তব্যে শিক্ষার্থীরা বলেন, বিএম কলেজে পরীক্ষা শেষে বের হওয়ার সময় পিছন দিক থেকে একটি মাইক্রোবাস নাদিমকে ধাক্কা দিয়ে ‘হত্যা’করেছে। সড়কে তাজা প্রাণ ঝরে যাওয়া নতুন ঘটনা নয়। নগরীর উন্নয়নের মহাসড়কে স্পিডব্রেকার নেই। নেই পারাপারের জন্য ফুটওভার ব্রিজও। বিএম কলেজের সামনের সড়কের মতো একই অবস্থা হাতেম আলী কলেজ চৌমাথা এলাকায়। তারা বলেন, সরকারের অবহেলায় আজ দেশের সড়কগুলো মৃত্যু ফাঁদে পরিণত হয়েছে। তাই সরকারকে অবিলম্বে সড়ক ব্যবস্থার পরিবর্তনের মাধ্যমে দুর্ঘটনা নিয়ন্ত্রণ ও সুষ্ঠু তদন্ত শেষে গাড়ির ড্রাইভারসহ সংশ্লিষ্টদের বিচার করতে হবে। উল্লেখ্য, অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষা শেষে বুধবার বিকালে পরীক্ষা কেন্দ্র বিএম কলেজ থেকে মোটরসাইকেলযোগে বাসায় যাচ্ছিলেন নাদিম।


তখন বিএম কলেজের সামনের সড়কে অবস্থানকালে তার মোটরসাইকেলকে একটি মাইক্রোবাস পিছন দিক থেকে ধাক্কা দেয়। এতে নাদিম আহত হলে পুলিশ উদ্ধার করে শেরেবাংলা চিকিৎসা মহাবিদ্যালয় হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় জড়িত মাইক্রোবাসের চালককে গ্রেফতার করা সম্ভব হয়নি। লাশ ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। নিহত নাদিম নগরীর সৈয়দ সরকারি হাতেম আলী কলেজের ছাত্র ছিলেন।

আরো পড়ুন