শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
বরিশাল বিমানবন্দর রক্ষায় নেয়া হচ্ছে মহাপরিকল্পনা
২০ মার্চ, ২০২২ ১১:১৬:০২
প্রিন্টঅ-অ+

সুগন্ধা নদীর ভয়াবহ ভাঙন থেকে বরিশাল বিমানবন্দর রক্ষায় মহাপরিকল্পনা হাতে নেয়া হচ্ছে। এ লক্ষ্যে শনিবার সকাল সাড়ে ১১টায় সুগন্ধা নদীর ভাঙনকবলিত এলাকা পরিদর্শন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মাহবুব আলী।


এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বিমান প্রতিমন্ত্রী বলেন, নদী ভাঙনে যাতে বরিশাল বিমানবন্দরের কোনও ক্ষতি না হয় সে জন্য মহাপরিকল্পনা হাতে নেয়া হচ্ছে। বর্তমানে ভাঙন প্রতিরোধে সাময়িক পরিকল্পনাও হাতে নেয়া হয়েছে। সে কাজ চলমান রয়েছে। আগামীতে বিমানবন্দরের রানওয়ে স¤প্রসারণ করলে ভাঙন যাতে কোনও ক্ষতি করতে না পারে এ জন্য পানি সম্পদ মন্ত্রণালয়ের সঙ্গে যৌথভাবে কাজ করা হবে। এরপর প্রতিমন্ত্রী স্পিডবোটে করে সুগন্ধা নদীর ভাঙনকবলিত এলাকা পরিদর্শন করেন।


এ সময় তার সঙ্গে ছিলেন পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কর্নেল অব. জাহিদ ফারুক শামীম ও সংরক্ষিত আসনের এমপি রুবিনা আক্তার মীরা এবং বিমান ও পানি সম্পদ মন্ত্রণালয়ের কর্মকর্তারা।

আরো পড়ুন