শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
পদ্মায় চলন্ত ফেরিতে আগুন, অল্পের জন্য রক্ষা অর্ধশতাধিক যাত্রী
১১ জুন, ২০২২ ১৫:৫১:০৮
প্রিন্টঅ-অ+


মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাট থেকে যাত্রী ও যানবাহন নিয়ে মাঝিরকান্দি যাওয়ার সময় মিনি রোরো ফেরি ‘বেগম রোকেয়াতে’ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শনিবার (১১ জুন) ভোর সোয়া পাঁচটার দিকে মাঝিরকান্দি চ্যানেলে এ দুর্ঘটনা ঘটে।

অগ্নিকাণ্ডের সময় ফেরিটিতে অর্ধশতাধিক যাত্রী ও ৩৬টি যানবাহন ছিলো। তবে দ্রুত আগুন নির্বাপণ সরঞ্জাম ও পানির পাম্পের মাধ্যমে আগুন নিয়ন্ত্রণে আনা হলে ক্ষয়ক্ষতি এড়ানো সম্ভব হয়। এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

ফেরির ক্যান্টিনে থাকা তালাবদ্ধ রুম থেকে আগুনের সূত্রপাত বলে জানিয়েছে বিআইডব্লিউটিসি কৃর্তপক্ষ।

শিমুলিয়া ঘাটের বিআইডব্লিউটিসির সহ-মহাব্যবস্থাপক শফিকুল ইসলাম বলেন, ভোর পৌনে ৫টার দিকে ফেরিটি শরীয়তপুরের মাঝিরকান্দি ঘাটের দিকে রওনা দেয়। সোয়া ৫টার দিকে মাঝিরকান্দি চ্যানেলে পৌঁছালে ক্যান্টিনের পাশের একটি তালাবদ্ধ কক্ষ থেকে আগুন ও ধোয়া বের হতে থাকে। দ্রুত ফেরিতে থাকা পাম্প ও আগুন নেভানোর যন্ত্রের সাহায্যে আগুন নিয়ন্ত্রণ করা হয়।

তিনি বলেন, ফেরির ভেতরে শুধুমাত্র রুমের সিলিং পুড়ে গেছে, এছাড়া তেমন কোনো সমস্যা হয়নি। বিআইডব্লিউটিসির মেরিন বিভাগ পরিদর্শন করেছে। সেটি পরে মেরামত করা হবে। ফেরিটি বর্তমানে যাত্রী ও যানবাহন নিয়ে শিমুলিয়া-মাঝিরকান্দি নৌরুটে চলাচল করছে।



 


আরো পড়ুন