শিরোনাম :

  • জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২ আইসিসির সেরা হওয়ার দৌড়ে বাংলাদেশের নাসুম
পদ্মাসেতু উদ্বোধন উদযাপন বাগেরহাটে
২৫ জুন, ২০২২ ১৯:৩৪:৩৪
প্রিন্টঅ-অ+

বর্নাঢ্য আয়োজনের মধ্য দিয়ে স্বপ্নের পদ্মাসেতুর উদ্বোধন উদযাপন করেছে বাগেরহাটবাসী।এই সেতুই পাল্টে দিবে বাগেরহাটের অর্থনীতি,যোগাযোগ ব্যবস্থাসহ জেলার মানুষের জীবন মান। একারণে স্মরনীয় এইদিনটিকে বরণ করে নিতে কমতি ছিল না কোন কিছুর।শনিবার(২৫ জুন) সকালে ব্যাপক উৎসাহ উদ্দিপনার মধ্যে দিয়ে বাগেরহাট শহীদ মিনার চত্তর থেকে জেলা প্রশাসনের নেতৃত্বে একটি বর্ণাঢ্য আনন্দ র‌্যালী বের করা হয়।পদ্মাসেতু সংক্রান্ত বিভিন্ন ব্যানার-ফেস্টুন ও পোস্টার নিয়ে র‌্যালীতে হাজার হাজার  মানুষ অংশ নেয়।শহরের বিভিন্ন সড়ক ঘুরে র‌্যালীটি জেলা পরিষদ অডিটোরিয়ামে এসে শেষ হয়।সেখানে পদ্মাসেতুর উদ্বোধন উপলক্ষে সাতদিন ব্যাপি লোকজ আনন্দ মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান।


পরে স্বাধীনতা উদ্যানে সাধারণ মানুষের জন্য বড় পর্দায় পদ্মাসেতুর উদ্বোধনী অণুষ্ঠান স¤প্রচার করা হয়।এসব অনুষ্ঠানে জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান,পুলিশ সুপার কেএম আরিফুল হক, সিভিল সার্জন ডা. জালাল উদ্দিন আহমেদ,অতিরিক্ত জেলা প্রশাসক খোন্দকার মোহাম্মদ রিজাউল করিম,বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মুছাব্বেরুল ইসলাম,বিভিন্ন সরকারি বেসরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারীসহ কয়েক হাজার সাধারণ মানুষ উপস্থিত ছিলেন।


অন্যদিকে পদ্মাসেতুর উদ্বোধনী অনুষ্ঠানে বাগেরহাট জেলা আওয়ামী লীগের নেতৃত্বে জেলার অর্ধলক্ষাধিক মানুষ অংশগ্রহন করেছেন।এছাড়া বাগেরহাট শহরের বিভিন্ন সড়কে সুসজ্জিত পিকআপে বাউল শিল্পিদের দিয়ে পদ্মাসেতুর গান প্রচার করা হচ্ছে।দুপুরে বাগেরহাট জেলা হাসপাতাল,জেলা কারাগার ও শিশু সদনে উন্নত খাবার পরিবেশন করার কথা রয়েছে।বাদ আসর বিভিন্ন মসজিদে মিলাদ মাহফিলেরও আয়োজন রয়েছে।স্বাধীনতা উদ্যানে সপ্তাহব্যাপি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।৩০ জুন বাগেরহাট শেখ হেলাল উদ্দিন স্টেডিয়ামে এ্যাক্রোবেটিক শো‘র মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠানের সব আয়োজন শেষ হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান।


এদিকে স্বপ্নের পদ্মাসেতু উদ্বোধনকে স্মরনীয় করে রাখতে ব্যতিক্রম উদ্যোগ নিয়েছে টুরিস্ট পুলিশ খুলনা রিজিয়ন। বাংলাদেশ পুলিশের বিশেষ এই ইউনিটটির উদ্যোগে শনিবার দিনব্যাপি বাগেরহাটের মোংলা উপজেলার মামার ঘাট এলাকায় বিনামূল্যে চিকিৎসা ক্যাম্প করে।


বেসরকারি উন্নয়ন সংস্থা “আমাদের গ্রাম” এর ডিজিটাল স্বাস্থ্য সেবা প্রকল্পের কারিগরি সহায়তায় সকালে ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, ট্যুরিস্ট পুলিশ খুলনা রিজিয়নের পুলিশ সুপার দেওয়ান লালন আহমেদ।এসময়, বাংলাদেশের প্রথম এভারেস্ট জয়ী ও আমাদের গ্রাম স্বাস্থ্যসেবা প্রকল্পের বোর্ড অফ ডিরেক্টর এর সদস্য মুসা ইব্রাহীম,আমাদের গ্রামের কর্মকর্তা শেখ সাদীসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। এদিন প্রায় ৫শতাধিক দরিদ্র মানুষকে বিনামূল্য স্বাস্থ্য পরীক্ষা ও ওষুধ সরবরাহ করা হয়।


পুলিশ সুপার দেওয়ান লালন আহমেদ বলেন- ১৬ ডিসেম্বরের মত ২৫ শে জুন আমাদের আত্মপ্রত্যয়, আত্মবিশ্বাস ও সগৌরবের আরেকটি বিজয় দিবস।তাই এইদিন টিকে স্মরনীয় করে রাখতে বিনামূল্যে স্বাস্থ্যসেবা ক্যাম্পের আয়োজন করা হয়েছে।এর মাধ্যমে কিছুটা হলেও হতদরিদ্র মানুষের উপকার করতে পেরেছি,এটাই আমাদের প্রশান্তি।ভবিষ্যতে এ ধরণের কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান এই কর্মকর্তা।


 

আরো পড়ুন