শিরোনাম :

  • জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২ আইসিসির সেরা হওয়ার দৌড়ে বাংলাদেশের নাসুম
টেকনাফে প্রায় ২৬ কোটি টাকার আইস ও ইয়াবা জব্দ করেছে বিজিবি
৩১ জুলাই, ২০২২ ১৯:১৮:১৯
প্রিন্টঅ-অ+


টেকনাফে অভিযান চালিয়ে প্রায় ২৬ কোটি টাকা মূল্যের ৪ কেজি ২৭৮ গ্রাম ক্রিস্টাল মেথ আইস এবং ১ লাখ ৫০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

রোববার (৩১ জুলাই) রাতে বিজিবি'র টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, নাফ নদী দিয়ে মাদকের একটি বড় চালান মায়ানমার থেকে বাংলাদেশে আসছে। উক্ত সংবাদের ভিত্তিতে ব্যাটালিয়ন অধিনায়কের দিক-নির্দেশনায় উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ লতিফুল বারীর নেতৃত্বে ব্যাটালিয়ন সদর এবং দমদমিয়া বিওপি হতে দুইটি চোরাচালান প্রতিরোধ টহলদল রাতে জালিয়ারদ্বীপে অবস্থান করে। ভোরে ৩-৪ জন লোককে একটি কাঠের নৌকা নিয়ে মায়ানমার থেকে শূন্য লাইন পাড়ি দিয়ে বাংলাদেশের অভ্যন্তরে আসতে দেখে। এসময় বিজিবির টহলদল ধাওয়া করলে তারা নৌকা থেকে লাফিয়ে নদীতে ঝাঁপিয়ে পড়ে সাঁতরে মায়ানমারে পালিয়ে যায়।

পরবর্তীতে নৌকাটির পাটাতনের নিচ থেকে মাছ ধরার জালের ভিতর পলিথিন দিয়ে মোড়ানো অবস্থায় দুইটি প্লাস্টিকের ভেতর থেকে ৪ কেজি ২৭৮ গ্রাম ক্রিস্টাল মেথ আইস এবং ১ লাখ ৫০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করে। এছাড়াও অবৈধ মাদকদ্রব্য বহনের দায়ে একটি কাঠের নৌকা এবং ২৫ কেজি কারেন্ট জাল জব্দ করা হয়। আটককৃত মাদকদ্রব্য, কাঠের নৌকা ও কারেন্ট জালের আনুমানিক সিজারমূল্য ২৫ কোটি ৮৯ লাখ ৪০ হাজার টাকা। এসময় কাউকে আটক করা সম্ভব হয়নি।


আরো পড়ুন