শিরোনাম :

  • রাজধানীতে ট্রাকের ধাক্কায় বৃদ্ধ নিহত জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
যৌতুকের জন্য পুত্রবধূ সহ ৫জনের বিরুদ্ধে শ্বশুরের মামলা
নিজস্ব সংবাদদাতা :
১৭ সেপ্টেম্বর, ২০২২ ২০:২০:৫৮
প্রিন্টঅ-অ+

চাঁপাইনবাবগঞ্জে পুত্রবধূ ও তার পরিবারের পাঁচ সদস্যর  বিরুদ্ধে পঞ্চাশ লক্ষ টাকা যৌতুক দাবির অভিযোগে মামলা করেছেন ভুক্তভোগী শ্বশুর। গত (১৪ সেপ্টেম্বর) বুধবার চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ আমলী আদালতে মামলাটি করা হয়। পরে বাদীর বক্তব্য গ্রহণ করে আদালতের সিনিয়র জুডিশিয়াল  ম্যাজিস্ট্রেট মোঃ হুমায়ন কবীর মামলায় অভিযুক্তদের বিরুদ্ধে আদালতে হাজির হওয়ার (সমন জারির) নির্দেশ দেন। চাঁপাইনবাবগঞ্জের  শিবগঞ্জ উপজেলার তেররশিয়া গ্রামের মোঃ জারজিস আলী মামলাটি দায়ের করেন।


মামলার আরজিতে বলা হয়, মামলার বাদী মোঃ জারজিস আলীর পুত্র সহকারী পুলিশ সুপার (এএসপি) মোঃ রুবেল হকের (৩৪) সঙ্গে ধামহরহাট  উপজেলার চকযদু গ্রামের মৃত আফজাল হোসেনের মেয়ে সায়মা সুলতানা সিমির ( ৩১) বিয়ে হয়। বিয়ের সময় মামলার বাদী তার পুত্রবধু সিমিকে তিন ভরি ওজনের স্বর্ণের সীতাহার, দুইভরি ওজনের সোনার হাত বালা, এক ভরি ওজনের সোনার কানের ঝুমকা ও এক ভরি ওজনের সোনার দুটি আংটি প্রদান করেন। কিন্তু বিয়ের কিছুদিন পরেই স্ত্রী সায়মা সুলতানা ও তার পরিবারের লোকজন সায়মা সুলতানার জন্য ঢাকায় ফ্লাট বাড়ি  ক্রয়ের জন্য ৫০ লক্ষ টাকা যৌতুক দাবিতে বাদীর পুত্রকে মানসিক চাপ প্রয়োগ করতে থাকে।


এ ব্যাপারে রুবেল হক তাহার পিতা অর্থাৎ মামলার বাদীকে বিষয়টি জানালে বাদী তার পুত্রবধুসহ তার পরিবারকে সুরাহার ব্যাপারে জানালে সায়মা সুলতানাসহ তাহার পরিবারের সদস্যরা গত ১২ আগস্ট বিকালে বাদীর বাড়িতে আসেন। বাদী তার পুত্রবধূ সায়মা সুলতানাসহ আসামীদেরকে  ঢাকায় ফ্লাট বাড়ি  ক্রয়ের জন্য ৫০ লক্ষ টাকা যৌতুক দাবি পরিত্যাগ করতে অনুরোধ করেন।


একইসাথে তার সুখে- শান্তিতে ঘর-সংসার করার জন্য আহ্বান জানান। কিন্তু পুত্রবধু সিমিসহ অন্যান্য আসামীরা এ প্রস্তাব উপেক্ষা করেন নানা ধরনের হুমকি দিতে থাকেন।


এসময় অভিযুক্ত পুত্রবধূ সিমি বলেন, ৫০ লক্ষ টাকার যৌতুক দাবি পরিত্যাগ করবো না এবং আপনার ছেলের সাথে ঘর-সংসার করব না। প্রয়োজনে মিথ্যা মামলা করে আপনার ছেলের চাকুরি খাওয়ার ব্যবস্থা করব। আপনাদেরও জেলের ভাত খাওয়াবো।


বাদী তাহার পুত্রবধূ সায়মা সুলতানা সহ অন্যান্য আসামীদের এরকম কথা শুনে চিন্তিত হয়ে পড়েন; এবং বারবার সুরাহার জন্য অনুরোধ করেন। পরবর্তীতে বাদী অনেক চেষ্টা করলেও আসামীরা আপোষ মীমাংসা না করায় বাদী মামলা দায়ের করেন।


জানা গেছে, চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ আমলী আদালতের সিনিয়র জুডিশিয়াল  ম্যাজিস্ট্রেট মোঃহুমায়ন কবীরের আদালতে ২০১৮ সালের যৌতুক নিরোধ আইনের ৩ ধারায় পুত্রবধূ সায়মা সুলতানা সিমি সহ ৫জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।  মামলা নং- সি.আর-৭৩৩/২০২২(শিবগঞ্জ)।

আরো পড়ুন