শিরোনাম :

  • রাজধানীর উত্তরখানে আগুনে একই পরিবারের ৮ জন দগ্ধ ভারতে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় তিতলিবাবরসহ ১৯ জনের মৃত্যুদণ্ড, তারেকসহ ১৯ জনের যাবজ্জীবনরায়কে ঘিরে ঢাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় আজ
ডিএসসিসির নতুন ওয়ার্ডগুলোতে এলইডি বাতি জ্বলবে এপ্রিলে : ডিএসসিসি মেয়র
নিজস্ব প্রতিবেদক :
১৪ মার্চ, ২০১৯ ১৬:০৬:১০
প্রিন্টঅ-অ+


ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) বর্ধিত এলাকা অর্থাৎ নতুন যুক্ত হওয়া ওয়ার্ডগুলোতে আগামী এপ্রিল মাসের মধ্যে এলইডি বাতি জ্বলবে বলে জানিয়েছেন ডিএসসিসি মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। বৃহস্পতিবার (১৪ মার্চ) দুপুরে রাজধানীর কোনাপাড়া এলাকায় ডিএসসিসির নব নির্বাচিত ওয়ার্ড কাউন্সিলরদের সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ ঘোষণা দেন।

সাঈদ খোকন বলেন, ইতোমধ্যে বর্ধিত ওয়ার্ডগুলোর ১৯০ কিলোমিটার সড়কে ৬ হাজার ৬০০ এলইডি বাতি বসানো হয়েছে। আগামী এপ্রিলে এসব বাতি জ্বলবে। ডিএসসিসির বর্ধিত এলাকার জন্য ১০ হাজার এলইডি বাতি প্রয়োজন। দুই মাসের মধ্যে এসব এলাকা এলইডি বাতির আলোয় আলোকিত হবে।

তিনি বলেন, নব গঠিত ওয়ার্ডগুলোর রাস্তা সংস্কার কাজ শুরু হয়েছে। ইতোমধ্যে ৭৫ ভাগ রাস্তার কাজ শেষ পর্যায়ে। আগামী জুন মাসের মধ্যে এসব কাজ পুরোপুরি শেষ হবে। এছাড়া ডিএসসিসিভুক্ত ওয়ার্ডগুলো নিয়ে মাস্টার প্ল্যান করা হয়েছে। সেখানে যাত্রবাড়ী থেকে দক্ষিণখান পর্যন্ত বড় রাস্তা হবে। আগামী ১০ বছরের মধ্যে রাজধানীর উন্নত এলাকার সঙ্গে নব গঠিত ওয়ার্ডগুলোর কোনো পার্থক্য থাকবে না উল্লেখ করে সাঈদ খোকন বলেন, আমরা তিন ধাপে কাজ করব। এই মাস্টার প্ল্যান বাস্তবায়ন হলে আমাদের পরবর্তী প্রজন্ম আধুনিক সুবিধা পাবে।

অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লা, ঢাকা মহানগর আওয়ামী লীগের (দক্ষিণ) সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, দক্ষিণ মহানগর আওয়ামী লীগ সভাপতি আবুল হাসনাতসহ নব নির্বাচিত কাউন্সিলররা উপস্থিত ছিলেন।



আমার বার্তা/১৪ মার্চ ২০১৯/জহির


আরো পড়ুন