শিরোনাম :

  • হাতিরঝিলে ভেসে উঠলো মরদেহ বিএনপি নেতা শামসুজ্জামান দুদুর বাড়িতে হামলা জাবি উপাচার্যকে পদত্যাগের জন্য আল্টেমেটাম রাজবাড়ীতে ট্রেনে কাটা পড়ে বৃদ্ধের মৃত্যু জাকির নায়েককে ভারতে ফেরত পাঠানোর সিদ্ধান্ত নেবে আদালত
অগ্নিঝুঁকিতে করণীয় বিষয়ে গণমাধ্যমের মুখোমুখি হচ্ছেন মেয়র আতিকুল
নিজস্ব প্রতিবেদক :
০২ এপ্রিল, ২০১৯ ১০:৩৩:১৮
প্রিন্টঅ-অ+


অগ্নিঝুঁকিতে নগরবাসী, সিটি কর্পোরেশনের ভূমিকা ও নাগরিকদের করণীয় বিষয়ে গণমাধ্যমের মুখোমুখি হচ্ছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিস) মেয়র আতিকুল ইসলাম।

আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর গুলশান ক্লাবে ঢাকা ইউটিলিটি রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ডুরা) আয়োজিত মিট দ্য প্রেস অনুষ্ঠানে গণমাধ্যমের মুখোমুখি হবেন তিনি।

বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রধান জনসংযোগ কর্মকর্তা এ এস এম মামুন।

এর আগে গত রোববার (৩১ মার্চ) অগ্নিকাণ্ড প্রতিরোধে করণীয় বিষয় নিয়ে পেশাজীবীদের সঙ্গে মতবিনিময় সভা করেছেন মেয়র আতিকুল ইসলাম। সেই সভায় দুটি সিদ্ধান্ত গৃহীত হয়েছে। সিদ্ধান্তগুলো হচ্ছে অগ্নিকাণ্ডের কারণ ও করণীয় সম্পর্কে জনসচেতনতা সৃষ্টি করা এবং এ-সংক্রান্ত গণবিজ্ঞপ্তি ও অডিও-ভিজুয়াল প্রস্তুত করে তা গণমাধ্যমে প্রচার করা।

পাশাপশি একটি কমপ্লায়েন্স টিম গঠন করা। ডিএনসিসি, বুয়েট, বিভিন্ন সোসাইটি, ফায়ার সার্ভিসের সমন্বয়ে টিমটি গঠন করা হবে। এ টিমটি মূলত বিভিন্ন ভবন পরিদর্শন করে অগ্নিঝুঁকি নিরসনে যথেষ্ট ব্যবস্থা গ্রহণ করেছে কি-না তা পর্যবেক্ষণ করবে।

তাছাড়া অগ্নি-প্রতিরোধে কমপ্লায়েন্স টিম বিভিন্ন পাবলিক ভবন যেমন- স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, হাসপাতাল, মার্কেট ইত্যাদি পর্যবেক্ষণ করবে।



আমার বার্তা/০২ এপ্রিল ২০১৯/জহির


আরো পড়ুন