শিরোনাম :

  • রাজধানীর উত্তরখানে আগুনে একই পরিবারের ৮ জন দগ্ধ ভারতে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় তিতলিবাবরসহ ১৯ জনের মৃত্যুদণ্ড, তারেকসহ ১৯ জনের যাবজ্জীবনরায়কে ঘিরে ঢাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় আজ
নির্মাণাধীন আবরার ফুটওভার ব্রিজ পরিদর্শনে ডিএনসিসি মেয়র
নিজস্ব প্রতিবেদক :
০৩ জুন, ২০১৯ ১৫:০৫:৫৬
প্রিন্টঅ-অ+


রাজধানীর প্রগতি সরণিতে নির্মাণাধীন আবরার ফুটওভার ব্রিজ পরিদর্শন করেছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

সোমবার (৩ জুন) পরিদর্শন শেষে তিনি বলেন, এই ফুটওভার ব্রিজের কাজ করতে এসে আমাদের অভিজ্ঞতা হয়েছে মাটির নিচে অনেক ধরনের সার্ভিস লাইন থাকে। একটি সার্ভিস লাইনেরও ক্ষতি না করে নির্মাণ কাজ করতে হচ্ছে। ফলে সময় একটু বেশি লাগছে। ফুটওভার ব্রিজটির ফাউন্ডেশনের কাজ ইতোমধ্যে শেষ হয়েছে।

তিনি বলেন, ঈদের পর সুপার স্ট্রাকচারের কাজ শুরু হবে। আশা করছি আগামী মাসের শেষ নাগাদ এটি পথচারীদের চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া যাবে।

তিনি আরও বলেন, রাজধানীর সার্ভিস লাইনগুলোর সঠিক অবস্থান নির্ণয়ে ম্যাপিং করার সময় এসেছে। কোথায় কোন সার্ভিস লাইন রয়েছে এসব বিষয় জানতে পারলে কাজ করতে সহজ হবে। তাই এখন সময়ের দাবি একটি ম্যাপিং করা। পথচারীদের সুবিধার্থে ফুটওভার ব্রিজটিতে সিঁড়ির পাশাপাশি এস্কেলেটর থাকবে বলে জানান উত্তরের মেয়র।

পরিদর্শনকালে অন্যান্যের মধ্যে ডিএনসিসির প্রধান প্রকৌশলী ব্রি. জেনারেল যুবায়ের সালেহীন উপস্থিত ছিলেন।



আমার বার্তা/০৩ জুন ২০১৯/জহির


আরো পড়ুন