শিরোনাম :

  • আজ পিকেএসএফ উন্নয়ন মেলার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ যে চ্যানেলে দেখা যাবে বাংলাদেশ-ভারত টেস্ট ম্যাচ সৌদি অ্যারামকোতে প্রথমবারের মতো নারী প্রধান ইসরায়েলি হামলায় গাজায় রক্তবন্যা, ২৪ ফিলিস্তিনি নিহত
মশক নিধনে ১ জুলাই থেকে ডিএসসিসি এলাকায় ক্রাশ প্রোগ্রাম : সাঈদ খোকন
নিজস্ব প্রতিবেদক :
২৭ জুন, ২০১৯ ১৬:১৩:৫৯
প্রিন্টঅ-অ+


আগামী ১ জুলাই থেকে ১৫ জুলাই ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) আওতাধীন ৫টি অঞ্চলের প্রতিটি ওয়ার্ড মহল্লায় মশক নিধনে ক্রাশ প্রোগ্রাম পরিচালনা করা হবে।

বৃহস্পতিবার মেয়র মোহম্মাদ হানিফ অডিটরিয়ামে ডেঙ্গু ও চিকুনগুনিয়া রোগ প্রতিরোধ বিষয়ক সাইন্টিফিক সেমিনারে এ তথ্য জানিয়েছেন ডিএসসিসি মেয়র মোহম্মাদ সাঈদ খোকন। ডিএসসিসির আয়োজনে এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সহযোগিতায় এ সেমিনারের আয়োজন করা হয়।

মেয়র বলেন, আগামী ২ জুলাই থেকে মাইকিংয়ের মাধ্যেমে জনসচেতনতা সৃষ্টি এবং লিফলেট বিতরণ করা হবে। তৃতীয় সপ্তাহে ডেঙ্গু চিকুনগুনিয়া প্রকোপ দেখা গেলে কল সেন্টার খোলা হবে। সেই সঙ্গে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হবে। ১৫ জুলাই থেকে প্রতিটি ওয়ার্ডে স্বাস্থ্য সেবার জন্য ৪৫০টি মোবাইল টিম কাজ করবে।

সাঈদ খোকন বলেন, ডেঙ্গু ও চিকুনগুনিয়ায় আতঙ্কিত না হয়ে সচেতন হতে হবে সবাইকে। জনগণের সচেতনতাই ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধের মূল হাতিয়ার। যদি ১৫ জুলাইয়ের পর থেকে ডেঙ্গু ও চিকুনগুনিয়ার প্রকোপ বাড়ে তাহলে কল সেন্টার খুলে দেয়া হবে। দক্ষিণ সিটি কর্পোরেশনের কোনো ওয়ার্ডে যদি কেউ এ রোগে আক্রান্ত হয়, ফোন করলে স্বাস্থ্য কর্মকর্তারা সেখানে গিয়ে তাদের বিনামূল্যে সেবা প্রদান করবে এবং প্রয়োজন হলে তাকে নিকটস্থ চিকিৎসা কেন্দ্রে নিয়ে গিয়ে চিকিৎসা প্রদান করা হবে।

ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে সেমিনারে আরও উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক কনক কান্তি বড়ুয়া, সহযোগী অধ্যাপক ডা. তানভির ইসলাম, ডিএসসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা শরীফ আহমেদ প্রমুখ।



আমার বার্তা/২৭ জুন ২০১৯/জহির


আরো পড়ুন