শিরোনাম :

  • সাহারা খাতুনের মরদেহ ঢাকায় আনা হয়েছে আজ দেশের ১৯ অঞ্চলে ঝড়-বৃষ্টি হতে পারে আজ বিশ্ব জনসংখ্যা দিবস তুরস্কের হাজিয়া সোফিয়ায় ৮৬ বছর পর আজানের ধ্বনি
করোনা রোগী ভর্তি নিচ্ছে না মিটফোর্ড হাসপাতাল
নিজস্ব প্রতিনিধি :
২৮ জুন, ২০২০ ১৮:৪৫:২৪
প্রিন্টঅ-অ+


করোনা রোগীদের ভর্তি রেখে চিকিৎসাসেবা দেয়ার কথা থাকলেও স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ মিটফোর্ড হাসপাতালে চিকিৎসকদের আবাসন ব্যবস্থা না থাকায় সরাসরি কোভিড রোগীদের ভর্তি কার্যক্রম স্থগিত রয়েছে। অথচ হাসপাতালের আউটডোরের ৫ তলায় ৮০টা বেড প্রস্তুত আছে কোভিড রোগীদের জন্য। গত শনিবার(২৭ জুন) মিটফোর্ড হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. রাশীদ উন নবী গণমাধ্যমকে জানান, বিভিন্ন রোগের পাশাপাশি করোনা উপসর্গ নিয়ে রোগীদের ভর্তি করা হলেও সরাসরি কোভিড রোগীদের ভর্তি করা হচ্ছে না। এর কারণ হচ্ছে চিকিৎসকদের আবাসনের ব্যবস্থা এখনো আমরা পাইনি।

তিনি আরও বলেন, কারণ শিফটিং ভিত্তিতে চিকিৎসকরা কোভিড রোগীদের চিকিৎসা দিয়ে তারা আইসোলেশনে যাবেন। সেই আইসোলেশনের আবাসন ব্যবস্থা এখনো পাইনি। তাছাড়া চিকিৎসক সংকট তো রয়েছেই। চিকিৎসক থাকলেও আরও চিকিৎসক প্রয়োজন। এই সমস্যার কারণে এখনো সরাসরি কোভিড রোগীদের ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে না। তবে আমাদের আউটডোরের ৫ তলায় ৮০টা বেড কোভিড রোগিদের জন্য প্রস্তুত রাখা হয়েছে।

মিটফোর্ড হাসপাতালের পরিচালক বলেন, করোনা উপসর্গ রোগীদের হাসপাতালে পরীক্ষার পরে যদি কোভিড পজেটিভ আসে তাদেরকে মহানগর হাসপাতালসহ অন্য হাসপাতাল রেফার করা হচ্ছে। মিটফোর্ড ৯০০ বেডের হাসপাতাল। এই করোনাকালে রোগীর সংখ্যা এমনিতেই কম। শনিবার পর্যন্ত আমাদের রোগী এখানে ভর্তি আছে ৪০৩ জন। এই ব্যাপারে মন্ত্রণালয়ের সঙ্গে আমাদের আলাপ হয়েছে। শিগগিরই আবাসন ব্যবস্থার সমাধান করে দেবেন ও কিছু কিছু চিকিৎসকও দেবেন।

স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিক) ডা. মো. আমিনুল হাসান সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, এ ব্যাপারে আমার কোনো মন্তব্য নেই। তবে হাসপাতাল পরিচালক যা বলেছেন সেটাই হবে।



আমার বার্তা/ ২৮জুন,২০২০/এসএফসি







 


আরো পড়ুন