শিরোনাম :

  • তাপমাত্রা বাড়বে ঢাকায়, কমবে কুয়াশা স্যামসাং চীন থেকে ভারতে ডিসপ্লে কারখানা সরিয়ে নিচ্ছে সম্মতিতে শারীরিক সম্পর্ক, সম্পর্ক ভাঙলেই বলে ধর্ষণ : কিরন্ময়ী নায়েক দুই গাড়ির সংঘর্ষে রাজস্থানে নিহত ১০
ঢাকায় ১৩ স্থানে মোবাইল কোর্ট, ৮০ জনকে জরিমানা
নিজস্ব প্রতিবেদক :
২৬ নভেম্বর, ২০২০ ১৮:৫৭:১৮
প্রিন্টঅ-অ+


ঢাকা জেলা প্রশাসনে উদ্যোগে আজ ঢাকা জেলার উপজেলাসমূহ এবং মহানগরীর জনবহুল স্থানে করোনা ভাইরাসের দ্বিতীয় ওয়েভ মোকাবেলায় বাধ্যতামূলক মাস্ক পরিধান নিশ্চিত করার জন্য জনসচেতনতামূলক কার্যক্রম, বিনামূল্যে মাস্ক বিতরণ ও মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। জেলার ৫ টি উপজেলা এবং মহানগরের জজ কোর্ট,শাহবাগ, ভিক্টোরিয়া পার্ক বাংলাবাজার, এলিফ্যান্ট রোড, খিলক্ষেতসহ মোট ১০ টি স্পটে জনবহুল স্থানে ১৩ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। মাস্ক ব্যবহারে উৎসাহিত করার জন্য সচেতনতা বৃদ্ধি ও  মাইকিংও করা হয় কোথাও। এসময় গরীব/অভাবী লোকদের মধ্যে মোট ১০০০ মাস্ক বিনামূল্যে বিতরণ করা হয়। এছাড়াও, শাস্তিমূলক ব্যবস্থা হিসেবে মোবাইল কোর্টে ৮০টি মামলায় ৮০ জন ব্যক্তিকে মোট ১৩ হাজার ৭৫০টাকা জরিমানা প্রদান করা হয়।

আজ (২৬ নভেম্বর) রাজধানীর ভিক্টোরিয়া পার্ক এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আমেনা মারজান। তিনি বলেন, ১৪ জনকে ১৯০০ টাকা জরিমানা করা হয়েছে এবং ৮০টি মাস্ক বিনামূলে বিতরণ করা হয়।

উল্লেখ্য, গত ১৭ নভেম্বর হতে এ পর্যন্ত মোট ৯৫১ টি মামলায় ৯৬২ জন ব্যক্তিকে মোট ২ লাখ ১৯ হাজার ১০ টাকা জরিমানা প্রদান করা হয়েছে এবং প্রায় ১৫০০০ মাস্ক বিনামূল্যে বিতরণ করা হয়েছে। জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে জেলা প্রশাসন, ঢাকা’র মোবাইল কোর্টের অভিযান অব্যাহত থাকবে।



আমার বার্তা/২৬ নভেম্বর ২০২০/জহির


আরো পড়ুন