শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
নারী উন্নয়নে প্রশিক্ষণের আওতা বাড়ানোর সুপারিশ
২৭ জানুয়ারি, ২০২২ ১২:২৭:১০
প্রিন্টঅ-অ+


নারী উন্নয়নে প্রশিক্ষণের আওতা বাড়ানো ও উপজেলাভিত্তিক নারীদের ল্যাপটপ দেয়ার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। গতকাল বুধবার জাতীয় সংসদের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়েছে।


কমিটির সভাপতি মেহের আফরোজের সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়। কমিটির সদস্য মো. শাহজাহান মিয়া, মো. আব্দুল আজিজ, সৈয়দা রাশিদা বেগম, সাহাদারা মান্নান এবং কানিজ ফাতেমা আহমেদ এতে অংশগ্রহণ করেন। বৈঠকে ডিএনএ ল্যাবের কার্যক্রম এবং নারীর প্রতি সহিংসতা রোধে গৃহীত কার্যক্রম সম্পর্কে আলোচনা করা হয়।


কমিটি ‘গাজীপুর জেলার কালীগঞ্জ উপজেলায় নারী উদ্যোক্তাদের পরিচালনায় মহিলা বিপণন কেন্দ্র (জয়িতা-কলিগঞ্জ)’ শীর্ষক কর্মসূচিটি চলতি বছরের জুনে সমাপ্ত হলে দ্রæত প্রশিক্ষণ শুরুর সুপারিশ করে।


এছাড়া তথ্য আপা ও ই-কমার্স প্রকল্পের কার্যক্রম জোরদার করার পাশাপাশি নারী উন্নয়নে প্রশিক্ষণের আওতা বাড়ানোসহ জেলা ও উপজেলাভিত্তিক নারীদের ল্যাপটপ দেওয়ার জন্য প্রকল্প গ্রহণের সুপারিশ করা হয়।


কমিটি ডিএনএ ল্যাবের কার্যক্রম আরও যুগোপযোগী ও গতিশীল করতে মন্ত্রণালয়ের করণীয় আগামী বৈঠকে উপস্থাপনের সুপারিশ করে।


বৈঠকে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক, জাতীয় মহিলা সংস্থার নির্বাহী পরিচালকসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

আরো পড়ুন