শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
দূষিত পানি সরবরাহ কারখানা সিলগালা
০৬ এপ্রিল, ২০২২ ১৩:১৯:৪৫
প্রিন্টঅ-অ+

রাজধানীতে দূষিত পানি সরবরাহ করায় একটি কারখানা সিলগালা করেছেন বিএসটিআইয়ের ভ্রাম্যমাণ আদালত। এছাড়া প্রতিষ্ঠানটির বৈধ কোনো কাগজপত্র না থাকায় পালিয়ে যান মালিক। রমজানে নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে এ অভিযান চালানো হয়।


পানি শোধনের মেশিন, ট্যাংক সবই ছিল, কিন্তু তা শুধুই লোকদেখানো। অবৈধভাবে রাজধানীর বিভিন্ন এলাকায় পানি সরবরাহ করে আসছিল অনুমোদনহীন কারখানা। ২০২০ সালে মধ্য বাড্ডার এ বাসায় অভিযান চালিয়ে বিএসটিআই কারখানাটি সিলগালা করে দিলেও পরে আবারও অবৈধ ব্যবসা শুরু করেন এর মালিক রনো।


দুই বছর পর আবারও একই কারখানায় একই সংস্থার অভিযান। পাশ দিয়ে বিকল্প দরজা তৈরি করে ভেতরে চলছিল কার্যক্রম। সরাসরি ওয়াসার লাইন থেকেই পানি ভরা হয় জারে। বিএসটিআই-এর ভ্রাম্যমাণ আদালতের খবর পেয়ে পালিয়ে যায় প্রতিষ্ঠানের কর্মচারীরাও। মালিককে বৈধ কাগজপত্র দেখাতে বললে তা আনতে যাওয়ার কথা বলে পালিয়ে যান তিনিও।


বিএসটিআইর সহকারী পরিচালক জিসান আহমেদ তালুকদার বলেন, পানিকে জীবাণুমুক্ত করার কোনো ধরনের ক্যামিকেল ও টেকনিক্যাল সাপোর্ট ছিল না। কাগজপত্র দেখানোর কথা বলে মালিক রনো পালিয়ে যায়।


অভিযানে একশোরও বেশি পানির জার ধ্বংস করে দেওয়া হয়। গুঁড়িয়ে দেওয়া পানি শোধনের মেশিনও। সিলগালা করা হয় দ্বিতীয় বারের মতো।

আরো পড়ুন