শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
খিলগাঁওয়ে লাভল্যান্ড সুপারশপকে ৫০ হাজার টাকা জরিমানা
১৮ এপ্রিল, ২০২২ ১৪:৩২:২৯
প্রিন্টঅ-অ+

অনুমোদনহীন ফ্রুটস ড্রিংকস, বিস্কিট, চিপসসহ আরও একাধিক পণ্য বিক্রির অপরাধে রাজধানীর খিলগাঁওয়ে লাভল্যান্ড সুপারশপকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই)। একই সঙ্গে লাইসেন্স ছাড়া মুড়ি উৎপাদন, বিক্রয় ও বাজারজাত করার দায়ে মেসার্স রুপসা অটো মুড়ি ফ্যাক্টরিকে ২৫ হাজার টাকা জরিমানা করেছে সংস্থাটি। গতকাল রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় বিএসটিআই।


বিএসটিআই এর পক্ষ থেকে বলা হয়, ১৬ এপ্রিল রাজধানীর খিলগাঁও এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। বিএসটিআই আইন- ২০১৮ অনুসারে, বাধ্যতামূলক পণ্য মুড়ির বিএসটিআইয়ের সিএম লাইসেন্স ছাড়া পণ্য বিক্রয় ও বাজারজাতের অপরাধে মেসার্স রুপসা অটো মুড়ি ফ্যাক্টরিকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। একই দিন অভিযানে লাভল্যান্ড সুপার শপকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। প্রতিষ্ঠানটি বিএসটিআইয়ের অনুমোদন ছাড়া খাদ্যপণ্য, ফ্রæট ড্রিংকস, বিস্কিট, চিপস ইত্যাদি বিক্রয়-বিতরণ করছিল।


ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সংস্থাটির নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আমিমুল এহসান। অভিযানে প্রসিকিউটর হিসেবে ছিলেন বিএসটিআইয়ের কর্মকর্তা ফিল্ড অফিসার (সিএম) মো. আমিনুল ইসলাম। অভিযানে সার্বিক সহযোগিতা করে ডিএমপির পুলিশ।

আরো পড়ুন