শিরোনাম :

  • জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২ আইসিসির সেরা হওয়ার দৌড়ে বাংলাদেশের নাসুম
টগি ফান ওয়ার্ল্ডের প্রতি টিকিটে এক টাকা পাবে সুবিধাবঞ্চিত শিশুদের ফাউন্ডেশন
৩০ জুলাই, ২০২২ ২১:১৪:০৫
প্রিন্টঅ-অ+

শিশু- কিশোর সহ সব বয়সের মানুষের বিনোদনের কথা মাথায় রেখে রাজধানীর বসুন্ধরা সিটি শপিং মলে গড়ে তোলা হয়েছে দেশের সর্ব বৃহৎ ইনডোর থিম পার্ক টগি ফান ওয়ার্ল্ড । এই পার্কের বিভিন্ন গেম্স এবং রাইডের মধ্যে রয়েছে লেজার ট্যাগ, পেইন্ট বল, হলোগেট, জাইরো ভি আর, হ্যাডো-এর মতো প্রযুক্তি নির্ভর জনপ্রিয় ও রোমাঞ্চকর সব আয়োজন। বিনোদনের পাশাপাশি ’ টগি ফান ওয়ার্ল্ড ’ এবার দেশের সুবিধাবঞ্চিতদের জীবনমান উন্নয়নে উদ্যোগ নিয়েছে। প্রতিটি বিক্রিত টিকেট হতে ১ টাকা করে বিভিন্ন সেবামূলক প্রতিষ্ঠানকে প্রদান করা হবে। বিশ্ব বন্ধু দিবসকে মাথায় রেখে এই দিনটিকে বেছে নিয়েছে টগি ফান ওয়ার্ল্ড।


রাজধানীর বসুন্ধরা সিটির ‘টগি ফান ওয়ার্ল্ডের’ টিকিট প্রতি এক টাকা অর্থ বসুন্ধরা স্পেশাল চিলড্রেন ফাউন্ডেশন, বিদ্যানন্দ ও জাগো ফাউন্ডেশনকে দেওয়া হবে। শিশুদের জীবনমান উন্নয়নে এ অর্থ সহয়তা দিচ্ছে টগি ফান ওয়ার্ল্ড। শনিবার (৩০ জুলাই) টগি ফান ওয়ার্ল্ডের আয়োজনে বসুন্ধরা সিটিতে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। স্বেচ্ছাসেবী সংগঠন বিদ্যানন্দ ও জাগো ফাউন্ডেশন সুবিধাবঞ্চিত শিশুদের জীবনমান উন্নত করতে কাজ করে থাকে।  


টগি ফান ওয়ার্ল্ড কর্তৃপক্ষ জানায়, ১৭৬টি রাইড ও গেম আইটেম রয়েছে। এখান থেকে প্রতি টিকিট বিক্রি থেকে প্রাপ্ত অর্থের এক টাকা আর্থিক সহয়তা দেওয়া হবে বসুন্ধরা স্পেশাল চিলড্রেন ফাউন্ডেশন, বিদ্যানন্দ ও জাগো ফাউন্ডেশনকে।


সংবাদ সম্মেলনে বসুন্ধরা সিটি শপিং মল এবং বসুন্ধরা স্পেশাল চিল্ড্রেন ফাউন্ডেশন ইনচার্জ মেজর (অব) মো. মহসিনুল করিম বলেন, বিশেষ সুবিধা সম্পন্ন শিশুদের নিয়ে বসুন্ধরা গ্রুপ কাজ করছে। আমাদের বসুন্ধরা স্পেশাল চিলড্রেন ফাউন্ডেশন স্কুলে বর্তমানে ১০৩ জন শিক্ষার্থী রয়েছে।


বসুন্ধরা গ্রুপ চেয়ারম্যানের সচিব এবং টগি ফান ওয়ার্ল্ডের ইনচার্জ মাসুদুর রহমান মান্না বলেন, বসুন্ধরা স্পেশাল চিলড্রেন ফাউন্ডেশন বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের নিয়ে কাজ করে। তারা যদি সুস্থ জীবন পায় তাহলে ধীরে ধীরে পুরো পরিবার সুস্থ জীবনযাত্রা পাবে। সেজন্য টগি ফান ওয়ার্ল্ডের টিকিট বিক্রি থেকে এক টাকা দেওয়া হচ্ছে বসুন্ধরা স্পেশাল চিলড্রেন, জাগো ও বিদ্যানন্দ ফাউন্ডেশনকে। বসুন্ধরা গ্রুপ শুধু ব্যবসায় করে না, সাধারণ অসহায় মানুষের পাশে দাঁড়ায় উল্লেখ করে তিনি বলেন, বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান জনাব আহমেদ আকবর সোবহান এর মহতী উদ্যোগে করোনার ভয়াবহ সময় বসুন্ধরা গ্রুপ দেশের প্রায় প্রতিটি জেলায় ত্রাণ সরবরাহ করেছে। এছাড়া নিয়মিতভাবে গৃহহীন মানুষকে বিনামূল্যে গৃহ নির্মাণ, মহিলাদের সেলাই মেশিন ও গরীব মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি দিয়ে পড়াশোনা করাচ্ছে বসুন্ধরা গ্রুপ । তাই বৈষম্য কমিয়ে আনতে এই ধরণের কাজ অব্যাহত রাখবে টগি ফান ওয়ার্ল্ড।


জাগো ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক করভী রাখসান্দ বলেন, সুবিধাবঞ্চিত শিশুদের জন্য গুণগত শিক্ষা দিতে জাগো ফাউন্ডেশন কাজ করছে। ১৬ কোটি মানুষ যদি এক টাকা করে দেয় তাহলে ১৬ কোটি টাকা হবে। এ টাকা দিয়ে আমরা যারা স্বেচ্ছাসেবী কাজ করি তারা অসহায় মানুষের পাশে দাঁড়াতে পারবো। বসুন্ধরা গ্রুপকে ধন্যবাদ আমাদের পাশে এসে দাঁড়ানোর জন্যে।  


স্বেচ্ছাসেবী সংগঠন বিদ্যানন্দের বোর্ড সদস্য জামিল উদ্দিন বলেন, নারয়ণগঞ্জে মাত্র ১৫ জন নিয়ে যাত্রা শুরু করে বিদ্যানন্দ। বিদ্যানন্দ মানে বিদ্যার সঙ্গে আনন্দ। সুবিধা বঞ্চিত শিশুরা যেন এক টাকার বিনিময়ে বিদ্যা, খাদ্য পেয়ে থাকে বিদ্যানন্দের মাধ্যমে। এক টাকার বিনিময়ে আমরা নিয়ে থাকি যেন বিনামূল্যে কোনো কিছু নেবার কারণে আত্মসম্মান বিলিয়ে দেওয়া না লাগে।


এছাড়াও শনিবার দুপুরে বিনামূল্যে দেশের অন্যতম সেরা থিম পার্ক ‘টগি ফান ওয়ার্ল্ড -এর রোমাঞ্চকর সব রাইড উপভোগ করেছে সুবিধাবঞ্চিত শিশুরা।

আরো পড়ুন