শিরোনাম :

  • জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২ আইসিসির সেরা হওয়ার দৌড়ে বাংলাদেশের নাসুম
গুলশানের পানি সঙ্কট কাটাতে ওয়াসার নতুন পাম্প
০২ আগস্ট, ২০২২ ১৯:০৯:১০
প্রিন্টঅ-অ+

নগরবাসীর পানির সমস্যা সমাধানে পাম্পগুলো রিপেয়ারিংয়ের পাশাপাশি আগের স্থানগুলোতেই নতুন করে পাম্প বসানোর কাজ করছে ঢাকা ওয়াসা। এরই ধারাবাহিকতায় গুলশান লেকপাড় সংলগ্ন পাম্প স্থানেই নতুন করে পাম্প বসানোর কাজ শুরু করেছ সংস্থাটি।


ঢাকা ওয়াসার দাবি, এই পাম্প স্থাপন করে পানি সরবরাহের কাজ শুরু হতে ৯০ দিন সময় লাগবে। এরপর আশপাশের এলাকারা মানুষের পানির সমস্যা দূর হবে।


মঙ্গলবার (২ আগস্ট) গুলশান লেকপাড় সড়কের গিয়ে দেখা গেছে, ওয়াসার পাম্প পুরাতন সব যন্ত্রপাতি, পাইপ লাইন খুলে নতুন করে এগুলো স্থাপনের কাজ চলছে। কর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, নতুন করে পাম্প বসানোর কাজ ৯০ দিনের মধ্যে শেষ করতে ঢাকা ওয়াসার পক্ষ থেকে তাদের নির্দেশনা দেওয়া হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যেই তাদের কাজ শেষ করতে হবে। কাজ চলাকালীন সময়ে এই পাম্পের পানির চাহিদা আশপাশের পাম্পের মাধ্যমে পূরণ করা হবে।


লেকপাড়ে নতুন পাম্প বিষয়ে ওয়াসার মডস জোনের কর্মকর্তা হাবিবুর রহমান বলেন, গ্রাহকরা যেন নিরবচ্ছিন্নভাবে পানি পায় সেই লক্ষ্যেই ঢাকা ওয়াসা এখানে নতুন করে পাম্প বসানোর কাজ করছে। এলাকাবাসীর চাহিদার কথা মাথায় রেখে আগের পাম্পের স্থানেই নতুন করে খনন করার পাশাপাশি প্রয়োজনীয় সব যন্ত্রপাতি বসানো হচ্ছে। এই কাজ শেষ করার জন্য নির্দিষ্ট সময়সীমা বেঁধে দেওয়া হয়েছে। আশা করছি নির্দিষ্ট সময়ের মধ্যেই আমরা আমাদের কাজ শেষ করতে পারব। কাজ শেষ হলে এই এলাকার মানুষের জন্য পানি সরবরাহে ব্যাপক পরিবর্তন আসবে।


পাম্প স্থাপনের কাজে নিয়োজিত আব্দুস সোবহান নামের এক শ্রমিক বলেন, কাজের গতি ধরে রাখতে এবং নির্ধারিত সময়ের মধ্যে কাজ শেষ করতে লেকপাড়েই থাকার ব্যবস্থা করা হয়েছে। যাতে কাজ বন্ধ না থাকে। প্রতিদিনই একই গতিতে কাজ চলেছে।


লেকপাড় এলাকায় একটি ৬ তলা বাড়িতে কেয়ারটেকারের কাজ করেন আনিছুর রহমান। তিনি বলেন, বেশ কিছু দিন ধরে আশপাশের এলাকায় ওয়াসার পানি সরবরাহে সমস্যা ছিল। অনেকে বিভিন্ন সময় পানি পেত না। ফলে ওয়াসা এখানে নতুন করে গভীর পাম্প বসানোর কাজ করছে। কয়েকদিন ধরে দেখছি ওয়াসার লোকেরা কাজ করেছে। দেখা যাক কাজ শেষ হওয়ার পর আমাদের পানির সমস্যার সমাধান হয় কিনা।


জানা গেছে, ওয়াসার পাম্প ছাড়াও ঢাকা বিভিন্ন এলাকায় গভীর নলকূপের স্থাপন-প্রতিস্থাপনের লক্ষ্যে কাজ করছে ঢাকা ওয়াসা।  

আরো পড়ুন