শিরোনাম :

  • রাজধানীতে ট্রাকের ধাক্কায় বৃদ্ধ নিহত জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
সোলমাইদ স্কুল এন্ড কলেজে শোক দিবস অনুষ্ঠান উদযাপন
নগর প্রতিবেদক, বাড্ডা
১৫ আগস্ট, ২০২২ ১৬:০৮:৩০
প্রিন্টঅ-অ+

অত্যন্ত ভাব গাম্ভীর্যের মধ্য দিয়ে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস অনুষ্ঠান উদযাপন করে রাজধানীর ভাটারা থানার স্বনামধন্য  শিক্ষা প্রতিষ্ঠান সোলমাইদ স্কুল এন্ড কলেজ।


প্লে থেকে দশম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা এবং বক্তৃতা প্রতিযোগিতা ছিল এই অনুষ্ঠানের মূল প্রতিপাদ্য বিষয়।


 বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ ইব্রাহীম খন্দকারের সভাপতিত্বে  অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছোলমাইদ উচ্চ বিদ্যালয়ের বার বার নির্বাচিত চেয়ারম্যান আলহাজ্ব মোঃ সিদ্দিকুর রহমান। শান্ত ইসলাম ও সোহরাব হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে মূল্যবান বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজ সেবক মোঃ হারুন উর রশিদ, প্রিন্সিপাল শাহাদাত হোসেন খন্দকার, ভাইস- প্রিন্সিপাল আফরোজা বেগম নীলা ও আবদুর রহিম। অনুষ্ঠান শেষে বিজয়ী শিক্ষার্থীদের বই পুরস্কার প্রদান করা হয়। এবং এরপর দোয়া ও মোনাজাতের মাধ্যমে সভার সমাপ্তি ঘোষণা করা হয়।


১৯৭৫ সালের এই দিনে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমাকে নৃশংসভাবে হত্যা করা হয়। ঐ রাতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছাড়াও বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুননেছা, পুত্র শেখ কামাল, শেখ জামাল, শেখ রাসেল, শেখ কামালের স্ত্রী সুলতানা কামাল, শেখ জামালের স্ত্রী রোজী জামাল, বঙ্গবন্ধুর ভাই শেখ নাসের সহ আরো অনেকেই ঘাতকের নির্মম গুলির শিকার হয়ে মৃত্যু বরণ করেন।

আরো পড়ুন