শিরোনাম :

  • রাজধানীতে ট্রাকের ধাক্কায় বৃদ্ধ নিহত জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
‘জাতীয় শোক দিবসে আরইবি’র রক্তদান কর্মসূচি’
১৬ আগস্ট, ২০২২ ২০:১৬:২০
প্রিন্টঅ-অ+

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী স্বাধীনতার মহান স্থপতি মহাবিজয়ের মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী যথাযোগ্য মর্যাদা ও ভাবগম্ভীর পরিবেশে পালন উপলক্ষ্যে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের ক্রীড়া, সংস্কৃতি ও কল্যাণ পরিষদ (ক্রীসকপ) এর উদ্যোগে আজ ১৬ আগস্ট মঙ্গলবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত ব্রিগেডিয়ার সবিহউদ্দিন আহমেদ হলে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির আয়োজন করা হয়। উক্ত রক্তদান কর্মসূচির শুভ উদ্বোধন করেন বাপবিবো’র চেয়ারম্যান মহোদয়ের রুটিন দায়িত্ব পালন ও সদস্য (প্রশাসন) জনাব মোঃ হাসান মারুফ। এছাড়াও, ক্রীসকপ এর সভাপতি সদস্য (অর্থ) জনাব দীপংকর বিশ্বাস ও বাপবিবো’র সকল সদস্যসহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সহযোগিতায় আয়োজিত উক্ত রক্তদান কর্মসূচিতে বাপবিবো’র সর্বমোট ৪৪ জন ব্যক্তি রক্তদান করেন। একইভাবে অভিন্ন কর্মসূচির মাধ্যমে বাপবিবো’র আওতাধীন ৮০টি পল্লী বিদ্যুৎ সমিতিতেও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির আয়োজন করা হয়। 


এছাড়াও, ‘জাতীয় শোক দিবস ২০২২’ যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সাথে পালন উপলক্ষ্যে বাপবিবো’র সদর দপ্তরে গত ১৫ আগস্ট ২০২২ তারিখ রোজ সোমবার সকাল ০৯:৩০ ঘটিকায় একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ‘বঙ্গবন্ধুর ভাবনায় পল্লী বিদ্যুতায়ন’ শিরোনামে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন বাপবিবোর্ডের সদস্য (প্রশাসন) জনাব মোঃ হাসান মারুফ। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাপবিবোর্ডের মাননীয় চেয়ারম্যান মোহাং সেলিম উদ্দিন এবং মুখ্য আলোচক ছিলেন সদস্য (অর্থ) জনাব দীপংকর বিশ্বাস। ১৫ই আগস্টে নিহত বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বাদ যোহর বিশেষ দোয়া ও মোনাজাতের আয়োজন করা হয় এবং বাপবিবোর্ড ও আরপিসিএল এর উদ্যোগে সমগ্র বাংলাদেশের বিভিন্ন জেলার এতিমখানায় প্রায় ১৪,০০০ জনের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। জেলা/উপজেলা প্রশাসন কর্তৃক যে সকল কর্মসূচি আয়োজন করা হয়েছে সে সকল কর্মসূচিতেও বাপবিবো ও পবিসের কর্মকর্তা/কর্মচারী অংশগ্রহণ করেন। 


এতদ্ব্যতীত, জাতীয় শোক দিবস পালন উপলক্ষ্যে বাপবিবো’র ক্রীড়া, সংস্কৃতি ও কল্যাণ পরিষদ (ক্রীসকপ) এর উদ্যোগে গত ১৫ আগস্ট ২০২২ তারিখ রোজ সোমবার চিত্রাঙ্কন প্রতিযোগিতা, রচনা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আরো পড়ুন