শিরোনাম :

  • রাজধানীতে ট্রাকের ধাক্কায় বৃদ্ধ নিহত জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
উত্তরা সার্বজনীন পূজা কমিটির১৫ আগষ্ট উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত
নগর প্রতিবেদক, উত্তরা
১৭ আগস্ট, ২০২২ ১৩:০৯:১০
প্রিন্টঅ-অ+

ঢাকা মহানগর উত্তরা রবীন্দ্র স্বরনী মুক্তমঞ্ছে মঙ্গলবার রাতে উত্তরা সার্বজনীন পূজা কমিটির উদ্যোগে ১৫ ই আগষ্ট জাতীয় শোকদিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শ্রী কার্তিক সেন এর সভাপতিত্বে শ্রী ননী গোপাল ঘোষ সাধারণ সম্পাদক এর পরিচালনায় অনুষ্ঠানটি পরিচালিত হয়েছে।


অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর আওয়ামীলীগের  যুগ্ম সাধারণ সম্পাদক ঢাকা ১৮ আসনের মাটিও মানুষের নেতা আলহাজ্ব হাবীব হাসান এম পি।


প্রধান অতিথির বক্তব্যে হাবীব হাসান বলেন ৭৫ সালে১৫ আগষ্ট মোস্তাক জিয়াউর রহমান ষড়যন্ত্র করে বঙ্গবন্ধু সহ পরিবারের সদস্যদেরকে হত্যা করেছে। শুধু  তাই নয় জিয়াউর রহমান গোলাম আজমকে দেশে এনে নাগরিকত্ব দিয়েছেন শাহ আজিজকে রাষ্ট্রের গুরুদায়িত্ব দিয়েছেন। ১৫ আগষ্টের কালোরাতের হত্যাযজ্ঞ শেষ করে সকালবেলা এক অফিসার জিয়াউর রহমান বাসায় গিয়ে দেখেন তিনি শেভ করছেন এমন সময় অফিসার বলেন স্যার রাষ্ট্রপতিকে হত্যা করা হয়েছে তখন তিনি বলেন সমস্যা কি উপরাষ্ট্রপতি দেশ চলাবে। এতকিছুর পরও মাননীয় প্রধানমন্ত্রী শোককে শক্তিতে পরিনত করে ক্ষুধামুক্ত দারিদ্র্য মুক্ত বাংলাদেশ গড়তে কাজ করে যাচ্ছেন।


অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শাহিদ সিদ্দিকী কাক্কা, মোসলেম উদ্দিন খান, নুরুল আমিন নুরু, শফিকুল আলম মুক্তা, হাজী নাসির উদ্দীন ও মিজানুর রহমান প্রমুখ।


সভাপতির বক্তব্যে শ্রী কার্তিক সেন বলেন, ১৫ ই আগষ্ট জাতীয় শোকদিবস আমি জাতির জনক বঙ্গবন্ধু সহ পরিবারের সকলের আত্মার শান্তি কামনা করছি। শেখ মুজিবুর রহমানকে হত্যার মাধ্যমে বাংলার খলনায়ক বানাতে চেয়েছিল। এই হত্যার কুশিলবদের বিচারের আওতায় যেদিন আনতে পারবো সেদিনই শান্তি পাব।

আরো পড়ুন