শিরোনাম :

  • রাজধানীতে ট্রাকের ধাক্কায় বৃদ্ধ নিহত জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
নিজ অর্থায়নে খসরু চৌধুরীর একাধিক সড়ক নির্মাণ ও সংস্কার
নগর প্রতিবেদক, উত্তরা
২৩ আগস্ট, ২০২২ ১৭:১১:২৪
প্রিন্টঅ-অ+

সিটি করপোরেশনের নাগরিক সুযোগ সুবিধা বঞ্চিত রাজধানীর উত্তরখান-দক্ষিণখান এলাকার মানুষের দুর্দশা ঘোচাতে এগিয়ে এসেছেন শিল্পপতি খসরু চৌধুরী। নিজ খরচায় এই দুটি এলাকায় বেশ কয়েকটি সড়ক সংস্কার কাজ শুরু করেছেন। ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক, কেসি ফাউন্ডেশন ও নিপা গ্রুপের চেয়ারম্যান আলহাজ খসরু চৌধুরী সিআইপি মোট ৩টি সড়কের সংস্কার কাজের উদ্বোধন করেছেন।


ঢাকা উত্তর সিটি করপোরেশনের নব গঠিত ১৮টি ওয়ার্ডের অন্যতম এলাকা উত্তরখান ও দক্ষিণখান। সিটি করপোরেশনের আওতায় এলেও অপ্রতুল বাজেট আর কাজের ধীরগতির কারনে এ অঞ্চলের মানুষ এখন পর্যন্ত নাগরিক সুযোগ সুবিধা থেকে অনেক দূরে। বিশেষ করে এসব এলাকার সড়কগুলোর অবস্থা খুবই করুণ। তাই এসব সড়কের সংশ্লিষ্ট বাসিন্দাদের দুর্ভোগ লাঘবে এগিয়ে এসেছেন এই দানবীর।


গত রবিবার ২১ আগস্ট রাতে দক্ষিণখান থানার কশাইবাড়ি-দক্ষিণখান বাজার রোডের কেসি হাসপাতাল থেকে ১৭০ ফুট রাস্তা আরসিসি ঢালাই করা হয়। এছাড়া একই এলাকায় দক্ষিণ বাজার থেকে হলান পর্যন্ত রাস্তাটির সংস্কার এবং উত্তরখান চানপাড়া থেকে কাজীবাড়ি পর্যন্ত এক কিলোমিটার রাস্তার সংস্কার কাজ করা হয়।


এসব সড়কের আরসিসি ঢালাইসহ সংস্কার কাজের উদ্বোধন করেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক, কেসি ফাউন্ডেশন ও নিপা গ্রুপের চেয়ারম্যান খসরু চৌধুরী। কেসি ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবকরা উপস্থিত থেকে এসব উন্নয়ন কাজের তদারকি করেন।


শফিকুল ইসলাম রইস নামে দক্ষিণখান এলাকার এক বাসিন্দা জানান, এই এলাকার অধিকাংশ রাস্তার বেহাল দশা। ভাঙাচোরা এই রাস্তাগুলো সামান্য বৃষ্টি হলেই পানি জমে যায়। অটো রিকশা দুর্ঘটনায় প্রতিনিয়ত সাধারণ যাত্রীরা হাত-পা ভেঙে মানবেতর জীবনযাপন করেন। খসরু চৌধুরীর নিজস্ব অর্থায়নে দক্ষিণখান প্রধান সড়কের ১৭০ ফুট ঢালাই এবং হলান রাস্তাটি সংস্কার করে চলাচলের উপযোগী করায় কৃতজ্ঞতা প্রকাশ করেন এলাকাবাসী।

আরো পড়ুন