শিরোনাম :

  • রাজধানীতে ট্রাকের ধাক্কায় বৃদ্ধ নিহত জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
তুরাগে জাতীয় শোকদিবস উপলক্ষে আলোচনা সভা
নগর প্রতিবেদক, উত্তরা
২৪ আগস্ট, ২০২২ ১৮:০৫:৫১
প্রিন্টঅ-অ+

ঢাকা মহানগর উত্তর আওয়ামীলীগ ঢাকা উত্তর সিটি করপোরেশন  ৫৩ নং ওয়ার্ড আওয়ামীলীগের উদ্যোগে বুধবার দুপুরে নলভোগ ঈদগাহ মাঠে জাতীয় শোকদিবস উপলক্ষে আলোচনা সভা ও দোআ অনুষ্ঠিত হয়েছে। 


কফিলউদ্দিন মেম্বারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য আলহাজ্ব হাবীব হাসান।


প্রধান অতিথির বক্তব্যে হাবীব হাসান বলেন, ১৯৭৫ সালের ১৫ আগষ্ট ফজরের নামাজের সময় বঙ্গবন্ধু ট্যাংকের আওয়াজ শুনে সিড়ির দিকে এগিয়ে আসলেই কিছু বিপথগামী সেনা সদস্য গুলি ছুড়তে থাকে। একপর্যায়ে বঙ্গবন্ধু সহ পরিবারের সকলেই শাহাদাৎবরন করেন। ধানমন্ডি ৩২ নং থেকে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া পর্যন্ত ফোটা ফোটা রক্ত থেকে আজ লক্ষ্য মুজিবের জন্ম হয়েছে। আজও সেই খুনি জিয়া মোস্তাকেরা ষড়যন্ত্র করছে। তুরাগের রাজনীতির কথা উল্লেখ করে বলেন, আবুল হাসিম চেয়ারম্যান সাহেব বেঁচে থাকলে এতো নেতা দেখে তিনিও হাসতেন। আজকে নেতার অভাব নেই, কিন্তু রাজপথে আমাদের পরিক্ষীত নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হতে হবে আগামী নির্বাচনে যাতে কোন ষড়যন্ত্রকারী নব্য আওয়ামী লীগ আসতে না পারে। সকলকে ঐক্যবদ্ধ থেকে এগিয়ে যাওয়ার আহ্বান জানান তিনি।


এসময় অন্যন্যের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের কার্যকরী সদস্য মহীবুল হাসান বিশিষ্ট আওয়ামীলীগ নেতা মোসলেম উদ্দিন খান,বীর মুক্তিযোদ্ধা নাসির উদ্দীন আব্দুল হালীম, হাজী নাজিম উদ্দীন, ৫৪ নংওয়ার্ড কাউন্সিলর জাহাঙ্গীর হোসেন যুবরাজ হাজী নাসির উদ্দীন নূর হোসেন, মোঃ মানসুর আলী সাহিদ সিদ্দিকী কাকা মতিউল হক মতি নুরুল আমিন নুরু, হাজী রমজান আলী,তুরাগ থানা কৃষকলীগের সাধারণ সম্পাদক মোঃ নাসির উদ্দীন যুবলীগ নেতা তৈয়বআলী সহ স্থানীয় আওয়ামী লীগ যুবলীগ ছাত্রলীগ কৃষক লীগ সহ অংগ সংগঠনের নেতা-কর্মী।


শেষে বঙ্গবন্ধু সহ পরিবারের সদস্যদের জন্য ১৮ আসনের প্রয়াত সংসদ সদস্য এডভোকেট সাহারা খাতুন আবুল হাসিম চেয়ারম্যান এর আত্মার মাগফিরাত কামনা করে দোয়া মোনাজাত ও তোবারক বিতরণ করা হয়।

আরো পড়ুন