শিরোনাম :

  • রাজধানীতে ট্রাকের ধাক্কায় বৃদ্ধ নিহত জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
সভাপতি মোস্তফা কামাল সাধারণ সম্পাদক অনিক
স্বপ্নলোক খেলাঘর আসরের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা
০১ সেপ্টেম্বর, ২০২২ ১৫:৫৩:২৭
প্রিন্টঅ-অ+

রাজধানীর ভাটারা থানায় স্বপ্নলোক খেলাঘর আসরের ৯ম দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। গত বুধবার ওই সম্মেলনে আসরের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। মোঃ মোস্তফা কামাল কে পুনরায় সভাপতি ও আক্তার হোসেন অনিক কে সাধারণ সম্পাদক করে ৩৭ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।


সম্মেলনে উপস্থিত ছিলেন খেলাঘর ঢাকা মহানগর উত্তরের সভাপতি এড. আরিফুর রহমান, সম্পাদক মণ্ডলীর সদস্য রঞ্জন মাহমুদ বেলাল ও মোঃ জাকির হোসেন ফকির এবং স্বপ্নলোক খেলাঘর আসরের প্রতিষ্ঠাতা সদস্য ও সাবেক সহ- সভাপতি শান্ত ইসলামসহ অন্যান্য কর্মীবন্ধুরা। 


পূর্ণাঙ্গ কমিটিতে এনায়েত উল্লাহ, সাইদুর রহমান রানা, জয়নাল আবেদীন লিটন, দীপা সরকার ও শাহ নেওয়াজ শিশিরকে সহ-সভাপতি ঘোষণা করা হয়। 


এছাড়াও মাইন উদ্দীন অভি কে সহ- সম্পাদক, হাসান আল মামুনকে সাংগঠনিক সম্পাদক, আল শাহরিয়ার ইরফান কে অর্থ সম্পাদক, লাল চাঁদ খানকে দফতর সম্পাদক,  মোঃ মনির হোসেন কে প্রচার সম্পাদক ও প্রকাশনা সম্পাদক,  কনক রায়কে সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক, মতিউর রহমান সাগরকে ক্রীড়া ও শরীরচর্চা সম্পাদক, সজীব মিয়াকে সাংস্কৃতিক সম্পাদক, নাজমুল হক প্লাবন কে শিক্ষা ও গবেষণা সম্পাদক, নাজমুল হাসান সোহাগকে  সাহিত্য সম্পাদক, মোঃ খবিরকে চারু ও কারুকলা সম্পাদক, ইমরান হোসেনকে সমাজকল্যাণ সম্পাদক, মোঃ আবিদ হাসানকে বিজ্ঞান ও পরিবেশ সম্পাদক, নাজমুল হোসেনকে পাঠাগার সম্পাদক ঘোষণা করা হয়।


এই কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন,আদিল উজ্জামান, মতিউর রহমান হাসান, মোঃ প্রান্তর চৌধুরী, মোঃ হিমেল হোসেন, শেখ মুহাম্মদ জাকির, রানা আহাম্মেদ,সজীব আহাম্মেদ, শাকিল আহাম্মেদ, মোঃ সাগর শেখ,  মোঃ সোহেল, সপ্তর্ষী ভদ্র,  লিমন, ইমন,আবু সাইদ, অন্তর ও আবির।


অনুষ্ঠানে স্বপ্নলোক খেলাঘর আসরের প্রতিষ্ঠাতা সদস্য ও সাবেক সহ-সভাপতি শান্ত ইসলাম বলেন, খেলাঘর  একটি শিশু-কিশোর সংগঠন। শিশুকিশোরদের শারীরিক ও মানসিকভাবে সুন্দর করে গড়ে তোলার জন্য খেলাঘর কাজ করে। অসাম্প্রদায়িক, বিজ্ঞানমনস্ক ও মানবিকবোধসম্পন্ন মানুষ গড়ে তোলা সংগঠনটির মূল লক্ষ্য। খেলাঘর শিশুকিশোরদের সুস্থ দেহ ও মন গঠন, সাহিত্য, সংস্কৃতি, বিজ্ঞান ও তথ্য প্রযুক্তির চর্চা এবং সৃজনশীল কাজের মধ্য দিয়ে প্রতিভার বিকাশ এবং বৈজ্ঞানিক দৃষ্টিভঙ্গি ও শিক্ষার প্রসারে আগ্রহী এবং প্রীতি, ঐক্য ও পারস্পরিক সহযোগিতা, মাতৃভূমি ও মাতৃভাষার প্রতি ভালোবাসার উপর গুরুত্বারোপ করে। এই সংগঠনটি পৃথিবীর সকল শান্তি, স্বাধীনতা ও মুক্তিকামী মানুষের সাথে একাত্মতার উপর ভিত্তি করে সকল কর্মকাণ্ড বিন্যস্ত করে। পরিশেষে স্বপ্নলোক খেলাঘর আসরের উত্তরোত্তর সাফল্য কামনা করেন।

আরো পড়ুন